মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বাঁকুড়ার বিভিন্ন স্থানে জলডুবি, এলাকা পরিদর্শনে আধিকারকরা

News Sundarban.com :
জুন ১৮, ২০২১
news-image

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া- বাঁকুড়ার বেশীরভাগ নদ-নদীগুলিতে জলস্ফীতির দরুন বন্যা পরিস্থিতি তৈরী হয়েছে।এদিকে পাঞ্চেত,মাইথন থেকে জল ছাড়ার দরুন দুর্গাপুর ব্যারেজ দিয়ে আজ ৪৩৮৫০ কিউসেক জল ছাড়া হচ্ছে।এতে করে বর্ধমানের কিছু অংশ,হুগলি,হাওড়া প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

আজ জেলার কোতুলপুর ব্লকের বন্যা কবলিত নদী উপকূলবর্তী এলাকা ছোটপাগলা , আমদোহি , ঘাটিপাড়া গৌর কলোনি সহ একাধিক গ্রাম যেগুলি নদীর তীরবর্তী স্থানে অবস্থান করছে সেই এলাকার মানুষজন তাদের কোন সমস্যা হচ্ছে কিনা সে ব্যাপারে খোঁজখবর নিতে গ্রামে গ্রামে ঘুরলেন এসডিও বিষ্ণুপুর এসডিপিও বিষ্ণুপুর বিডিও কোতুলপুর ,সি আই কোতুলপুর ওসি কোতুলপুর এবং তৃণমূলের নেতা নেত্রীরা । যে সকল মানুষদের ভগ্নপ্রায় কাঁচাবাড়ি তাদেরকে স্থানীয় নিকটবর্তী স্কুলে রাখার ব্যবস্থা করেছে প্রশাসন। তাদের যাতে কোন অসুবিধা না হয় তার জন্য বিদ্যুৎ, পানীয় জল শুকনো খাবার মজুত রেখেছে ।সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে আছেন এই বুঝি বন্যার জল বাড়িতে ঢুকে ঘরবাড়ি ভেঙে ফেলল গবাদি পশুদের নিয়ে চিন্তিত রয়েছে তারা ।

গবাদি পশুদের রাখার কি ববস্থা হবে তাছাড়াও রয়েছে পটল ঝিঙে শসা তিল সহএকাধিক ফসল গুলি ও জলের তলায় অবস্থান করায় কি করে চলবে সংসার নিয়েই চিন্তিত মধুবন এবং গৌর কলোনির বাসিন্দারা। দীর্ঘ বৃষ্টি তার ওপর আবার ডিভিসি জল ছাড়াই তারা সিঁদুরে মেঘ দেখছে।আগেও তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল এবার বুঝি তাই হবে নাকি সে নিয়ে মুখ খুলেছেন ঘাঁটি পাড়ার বাসিন্দা প্রদীপ ঘোষ তিনি জানান আমরা না হয় নিরাপদ আস্তানায় চলে যাব কিন্তু গবাদি পশুদের কি হবে বৃষ্টি থেমে গেলে কি করে চলবে সংসার তানিয়ে ঘুম ছুটেছে ওই এলাকার মানুষদের ।

বিষ্ণুপুরের এসডিও অনুপ কুমার দত্ত তিনি জানান এখন পর্যন্ত তেমন ভয়ের কোন কারণ নেই তবে বৃষ্টির জল যদি বারে তাহলে কিছুটা সমস্যা হতে পারে তবে প্রশাসন সদা সতর্ক রয়েছে বন্যা মোকাবেলায় প্রশাসন প্রস্তুত।