মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

আটক পাঁচজন দুষ্কৃতী, বানচাল হলো বড়োসড়ো ডাকাতির ছক

News Sundarban.com :
জুন ১৭, ২০২১
news-image

মৌসুমী চ্যাটার্জী,বাঁকুড়া-

গতকাল রাতে বিষ্ণুপুর থানার অন্তর্গত বাঁকাদহ গ্রাম পঞ্চায়েতের পিয়ারডোবা অঞ্চলে গ্রামবাসীদের সাহসিকতা ও তৎপরতায় আটক করা গেল পাঁচজন দুষ্কৃতীকে। রদ করা সম্ভব হলো বড়োসড়ো ডাকাতির ছক। থানা থেকে দূরে বিভিন্ন প্রান্তিক গ্রামকে নিরাপদে রাখার জন্য বিষ্ণুপুর থানার উদ্যোগে গ্রাম রক্ষীবাহিনী তৈরি করা হয়েছিল। পিয়ারডোবা গ্রাম তাদের মধ্যে একটি। প্রত্যেক দিনের মতো গ্রাম রক্ষীবাহিনী তারা গ্রামের বিভিন্ন প্রান্তে সজাগ থেকে তাদের কর্তব্য করছিল। কিন্তু কালকের রাতটি ছিল দুর্যোগময়। অঝোরে বৃষ্টি পড়ছিল।

রাত বারোটা নাগাদ একটি টাটা এসি গাড়িতে করে ড্রাইভার সহ পাঁচজন দুষ্কৃতী গ্রামে প্রবেশ করলে গ্রামবাসীরা সন্দেহবশতঃ গাড়িটিকে আটক করে। তারা জিজ্ঞাসাবাদ শুরু করতেই ওই গাড়িটির অন্যান্য আরোহীরা নেমে পালানোর চেষ্টা করে। তাদের মধ্যে থেকে একজন একটি বোমা ছোঁড়ার জন্য উদ্দ্যত হওয়ার সাথে সাথে গ্রাম রক্ষী বাহিনীর একজন তার হাত ধরে ফেলে। সঙ্গে সঙ্গে গ্রাম রক্ষী বাহিনীর অন্যান্য সদস্যরা ড্রাইভার ও একজনকে ধরে ফেলে। সঙ্গে সঙ্গে তাদের বাঁশির কানফাটানো আওয়াজে গ্রামের আবালবৃদ্ধবনিতা বাইরে বেরিয়ে আসে। সঙ্গে সঙ্গে তারা খবর দেয় পুলিশকে।

পুলিশ আসার জন্য অপেক্ষা না করে তারা শুরু করে চিরুনি তল্লাশি। তাদের এই তৎপরতায় বাকি তিনজন ধরা পড়ে যায়। পুলিশ পৌঁছানোর সাথে সাথে তারা ঘটনার বিবরণ দেয় ও পাঁচজন আসামিকে তাদের হাতে তুলে দেয়। পুলিশ আসামিদের শারীরিক অবস্থার পরীক্ষা করার জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে ভর্তি করায়। বাঁকুড়া জেলা পুলিশের পক্ষ থেকে গ্রামবাসীদের সাহসিকতার প্রশংসা করছি আমরা।