মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ইয়াস দুর্গত সুন্দরবনের বিধবাদের পাশে ইন্ডেনি গ্যাস

News Sundarban.com :
জুন ৫, ২০২১
news-image

ভাষ্কর দাশ, ক্যানিং

-প্রবল জলোচ্ছ্বাস আর ইয়াসের তান্ডবে লন্ডভন্ড সমগ্র সুন্দরবন উপকুলবর্তী এলাকা।ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সমগ্র সুন্দরবন উপকুলবর্তী এলাকা।নদীর নোনাজল ঢুকে প্লাবিত হয়েছে অসংখ্য গ্রাম। প্রচুর বাড়িঘর,মাছের পুকুর জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ব্যাপক ক্ষতির সম্মূখিন হয়েছেন বাঘে আক্রান্ত গোসাবার বিধবা পল্লির (মালোপাড়া)অসংখ্য বিধবারা।শনিবার দুপুরে কুলতলি মিলনতীর্থ সোসাইটির কর্ণধার তথা বিশিষ্ট সমাজাসেবী লোকামান মোল্লা ও ইন্ডেনি গ্যাসের যৌথ উদ্যোগে গোসাবার প্রত্যন্ত দুলকি ও বিধবাপল্লি (মালো পাড়া) এলাকায় প্রায় ৫০০ পরিবারের হাতে তুলে দিলেন চাল,ডাল,তেল, ব্লিচিং পাউডার,ত্রিপল সহ পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়।

উপস্থিত ছিলেন সমাজসেবী লোকমান মোল্লা,ইন্ডেনি গ্যাসের ডিজিএম এস ডাকুয়া,চীফ জেনারেল ম্যানেজার অভিজিৎ দে,গোসাবা ব্লক পঞ্চায়েত সমিতির সহ সভাপতি কৈলাশ বিশ্বাস,আরিফ সরদার,অচিন্ত দিন্দা সহ অন্যান্য বিশিষ্টরা।ইন্ডেনি গ্যাসের ডিজিএম এস ডাকুয়া বলেন “ইয়াসের তান্ডবে সুন্দরবন এলাকার এত মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন ধারণা ছিল না। প্রত্যক্ষ দেখে অনুভূতি করতে পেরেছি।আগামী দিনে আরো বেশি পরিমাণ ত্রাণ সামগ্রী নিয়ে অসহায় দুর্গত মানুষের পাশে দাঁড়াতে চাই”।