মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সাংবাদিকদের মুখোমুখি জেলাশাসক পি উলগানাথন

News Sundarban.com :
জুন ২, ২০২১
news-image

একদিকে কোভিডের মোকাবিলা এবং অন্যদিকে ইয়াস বিধ্বস্ত দক্ষিনবঙ্গকে পুনরায় আগের রূপ ফিরিয়ে আনা, জেলা প্রশাসনের কাছে এক বড় চ্যালেঞ্জ। সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন দক্ষিণ 24 পরগনার জেলাশাসক পি উলগানাথন।

বুধবার একটি কোম্পানির পক্ষ থেকে ২টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন তুলে দেওয়া হয় জেলা শাসকের হাতে। তিনি জানান, অতিমারির মোকাবিলা করার জন্য এখনও পর্যাপ্ত পরিমাণে প্রয়োজন অক্সিজেন কনসেনট্রেটরের। রাজ্য সরকারের পাশাপাশি এই কাজে হাত বাড়িয়ে দিচ্ছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা থেকে শুরু করে বেসরকারি কোম্পানি গুলো। সেই মেশিনগুলো সংগ্রহ করে সরাসরি প্রয়োজন অনুসারে পাঠিয়ে দেওয়া হচ্ছে বিভিন্ন ব্লকে।

পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক আরো জানান, আগামীকাল থেকেই শুরু হবে রাজ্য সরকারের দুয়ারে ত্রাণ কর্মসূচি। প্রত্যেক ব্লকে সেই কাজ যেন সুষ্ঠভাবে হয়, সেই বিষয়েও লক্ষ্য রাখা হবে।

পাশাপাশি ইয়াস বিধ্বস্ত এলাকাগুলোতেও পুনর্গঠনের কাজে মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসন যে রীতিমতো প্রথমসারির ভূমিকা রাখছে, তাও উল্লেখ করেন জেলাশাসক। সুন্দরবনের বিস্তীর্ণ এলাকায় নতুন করে ম্যানগ্রোভ গাছ লাগানোর ওপরেও জোর দেওয়া হচ্ছে।