মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ফ্রান্স থেকে অক্সিজেন প্ল্যান্ট আনার উদ্যোগ নিয়েছেন সোনু সুদ

News Sundarban.com :
মে ১৫, ২০২১
news-image

অভিনেতা সোনু সুদের দাতব্য কাজের খবর সারা ভারত ছড়িয়ে গেছে। ভারতের কোথাও সোনুর ভাস্কর্য গড়ে তোলা হচ্ছে, আবার কোথাও তাঁর নামে রাখা হচ্ছে নবজাতকের নাম। চলতি মাসের প্রথম সপ্তাহের ঘটনা। মাঝরাতে হাসপাতাল থেকে আসে জরুরি ফোন। অক্সিজেন না পেলে ২২ জন রোগী নিশ্চিত মারা যাবেন। বলিউড অভিনেতা সোনু সুদের লোকেরা ছিলেন তৎপর। কয়েক ঘণ্টার মধ্যে ভারতের ব্যাঙ্গালুরুর ওই হাসপাতালে ১৫টি অক্সিজেন সিলিন্ডার পাঠিয়ে দেন তাঁরা।

অক্সিজেন পেয়ে বেঁচে যান ২২ জন করোনা রোগী। এবার তিনি শুধু অক্সিজেন সিলিন্ডার সরবরাহ নয়, অক্সিজেন প্ল্যান্ট আনছেন ফ্রান্স থেকে।  করোনা রোগীদের জন্য দেশে অক্সিজেন সরবরাহ করতে উদ্যোগ নিলেন অভিনেতা সোনু সুদ। জানা গেছে, ফ্রান্স থেকে অক্সিজেন প্ল্যান্ট আনার উদ্যোগ নিয়েছেন তিনি।

সোনু সুদের পক্ষে দেওয়া এক বিবৃতিতে জানা গেছে, শুরুতে অন্তত ৪টি প্ল্যান্ট আনা হবে। মহারাষ্ট্র ও দিল্লির মতো সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্যগুলোতে বসানো হবে এই প্ল্যান্ট। প্রথম প্ল্যান্ট ১০-১২ দিনের মধ্যেই  ভারতে ঢুকবে। এক বিবৃতিতে সোনু সুদ বলেছেন, ‘এখন সবচেয়ে দামি “সময়”। আমি এবং আমার দল মিলে খুব চেষ্টা করছি যাতে অক্সিজেন প্ল্যান্টগুলো তাড়াতাড়ি এ দেশে পৌঁছায়। আর কত মানুষ মরবে!’

সোনু সুদ জানিয়েছেন, এই প্ল্যান্টগুলো কেবল যে হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ করবে তা নয়, অক্সিজেন সিলিন্ডারও আর ফাঁকা পড়ে থাকবে না। এর ফলে অনেক রোগীর প্রাণ বাঁচতে পারে।