শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রাম মন্দিরের শহর অযোধ্যায় এবার কার্যত মুখ থুবড়ে পড়ল বিজেপি

News Sundarban.com :
মে ৫, ২০২১
news-image

পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট, আর উত্তরপ্রদেশের পঞ্চায়েত। রাম মন্দিরের শহর অযোধ্যায় এবার কার্যত মুখ থুবড়ে পড়ল বিজেপি। বাদ গেল না মোদীর লোকসভা কেন্দ্রে বারাণসীও। শেষ খবর অনুযায়ী, ভোট গণনা চলছে এখনও। তবে সমাজবাদী পার্টির দাবি, গেরুয়াশিবিরের থেকে অনেক বেশি আসনে জিতেছে তারাই।

পশ্চিমবঙ্গের মতোই করোনা সংক্রমণের মাঝে ভোট হয়েছে উত্তরপ্রদেশেও। যোগী রাজ্যে ৪ স্তরের পঞ্চায়েত নির্বাচন শেষ হয় ২৯ এপ্রিল। এই ভোটে আবার সরাসরি দলীয় প্রতীকে লড়তে পারেন না প্রার্থীরা। ঘুরপথে প্রার্থীদের সমর্থন জানায় বিভিন্ন রাজনৈতিক দল।  জানা গিয়েছে, রবিবার থেকে গণনা শুরু হলেও সব আসনের ফল ঘোষণা হয়নি এখনও। তাহলে? প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্রে বারাণসীতে পঞ্চায়েত স্তরে আসন সংখ্যা ৪০।

সমাজবাদী পার্টির দাবি, মাত্র ৭  আসনে এগিয়ে বিজেপি! একই পরিস্থিতি অযোধ্যায়ও। সেখানে ৪০ আসনের মধ্যে ৬টিতে এগিয়ে বিজেপি। আর ২৪টি আসনে এগিয়ে সমাজবাদী পার্টি সমর্থিত প্রার্থীরা।  প্রসঙ্গত, গত বছর এই অযোধ্যায় মহাধুমধাম করে রামমন্দিরের ‘ভূমি পুজন’ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং। অনুষ্ঠানের হাজির ছিলেন বিজেপির তাবড় তাবড় নেতারাও। অথচ সেই অযোধ্যায় পঞ্চায়েত নির্বাচনে কার্যত ধরাশায়ী হতে হল বিজেপিও। যদিও উত্তরপ্রদেশের বাকি অংশে গেরুয়াশিবিরের ফল ভালোই হতে চলেছে গেরুয়াশিবিরে।-zee24