শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্রিস্টিয়ানো রোনালদোও ঠেকাতে পারলেন না ‘তুরিনের বুড়ি’দের দাপটের পথ

News Sundarban.com :
মে ৩, ২০২১
news-image

সিরি আ টেবিলে শীর্ষ তিন দলের হাতে আছে চারটি করে ম্যাচ। দ্বিতীয় ও তৃতীয় দলের চেয়ে ১৩ পয়েন্ট ব্যবধানে এগিয়ে শীর্ষে ইন্টার মিলান। অঙ্কের হিসাবই বলছে আতালান্তা ও জুভেন্টাসের জন্য বাকি চার ম্যাচ স্রেফ আনুষ্ঠানিকতা। জুভেন্টাসের টানা নয় মৌসুমের রাজত্বে ছেদ টেনে ইন্টার এবার সিরি আ চ্যাম্পিয়ন। ক্রিস্টিয়ানো রোনালদোও ঠেকাতে পারলেন না ‘তুরিনের বুড়ি’দের দাপটের পথ।

কাল রাতে অবশ্য জুভেন্টাসকে বাঁচিয়েছেন রোনালদো। উদিনেসের বিপক্ষে ৮২ মিনিট পর্যন্তও ১-০ গোলে পিছিয়ে ছিল জুভেন্টাস। ৮৩ থেকে ৮৯—এই ৭ মিনিটের মধ্যে জোড়া গোল করে জুভেন্টাসকে ২-১ ব্যবধানের জয় পাইয়ে দেন পর্তুগিজ তারকা। ৩৪ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে জুভেন্টাস তিনে উঠে এলেও শিরোপার আশা করে তো আর লাভ নেই।ম্যাচের ১০ মিনিটে দ্রুত নেওয়া এক ফ্রি–কিক থেকে বল পেয়ে জোরালো শটে গোল করেন উদিনেসে উইংব্যাক নাহুয়েল মলিনা।

এ গোল শোধ করতে ৮৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় জুভেন্টাসকে। রোনালদোর নেওয়া ফ্রি কিকে ‘হ্যান্ডবল’-এর অপরাধ করেন উদিনেসে উইঙ্গার রদ্রিগো ডি পল। টানা তিন ম্যাচে গোলশূন্য থাকার খরা পেনাল্টি থেকে গোল করে কাটান রোনালদো। এরপর ৮৯ মিনিটে হেডে গোল করে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন পর্তুগিজ তারকা। ২৭ গোল করা রোনালদো লিগে এখনো পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা।