বৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সাগরে চতুর্থবারের জন্য জয়ী বঙ্কিমচন্দ্র হাজরা

News Sundarban.com :
মে ২, ২০২১
news-image

ঝোটন রয়: বিজেপি প্রার্থী বিকাশ কামিলাকে নির্বাচনে হারিয়ে চতুর্থবারের জন্য সাগর বিধানসভার বিধায়ক হিসেবে মনোনীত হতে চলেছেন সুন্দরবনের রূপকার বঙ্কিমচন্দ্র হাজরা। 29839টি ভোটে জয়ী।

তৃণমূলের জয়জয়কারে শুধু নামখানা ব্লক নয় সমগ্র সাগর জুড়ে শোনা যাচ্ছে বাজির আওয়াজ। রাস্তাঘাটে ওড়ানো হচ্ছে সবুজ রঙের আবির।

বিধানসভার এই নির্বাচনে সাধারণ মানুষের যে আশীর্বাদ তিনি পেয়েছেন তাতে তিনি খুশি ও আনন্দিত।

নামখানা ব্লকের বাসিন্দা দিননাথ মন্ডল তিনি জানান, বঙ্কিম বাবু শুধু আমাদের বিধায়ক নন, উনাকে আমাদের বাড়ির একজন মনে করি। উনি সাধারণ মানুষের প্রতি বিশ্বাস ও আস্থা বরাবরই রেখে ছিলেন। যার ফল তিনি হাতেনাতেই পেলেন।

বকখালি থেকে সাগর যেখানেই মানুষের অসুবিধা হতো সেখানে তিনি এক নিমেষে পৌঁছে যেতেন। রাস্তা ঘাট থেকে শুরু করে পানীয় জল, এমনকি বিদ্যুৎ গ্রামে গঞ্জের প্রতিটা বাড়িতে পৌঁছে দিয়েছে।

এই প্রসঙ্গে নামখানা ব্লকের শিবরামপুর গ্রামের তৃণমূল কংগ্রেসের কর্মী তথা সমাজসেবক বিশ্বরঞ্জন পাল বলেন, এই খেলাতে শেষে যে আমরাই জিতবো সেটা জানতাম। বাংলার অগ্নিকন্যা মমতা ব্যানার্জি জনদরদি, মানবিক, তা আরো একবার প্রমান হয়ে গেল। বিশেষ করে বাংলার মহিলারাই তৃণমূল কংগ্রেস দলকেই শুধু নয় মমতা ব্যানার্জিকে আশীর্বাদ করেছেন। বাংলার প্রতি যে অবমাননা দিল্লির সরকার করে গিয়েছিলেন তা সাধারণ মানুষ হাড়ে হাড়ে বুঝিয়ে দিয়েছেন। বাংলাতে এসে বাংলা কে অপমান করা হয়েছে।

তিনি আরো বলেন, বিজেপি সরকার মমতা বন্দ্যোপাধ্যায়কে হাঁটাবার জন্য যেভাবে উঠে পড়ে নেমেছিলেন তা বাংলার মানুষ কিন্তু ভালো চোখে নেয়নি। বাংলার কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্যকে ভারতীয় জনতা পার্টি ধুলিস্যাৎ করতে চেয়েছিল। কিন্তু বাংলার মানুষ তা রূখে দিয়েছে। এ জয় বাংলার মানুষের জয়। মা মাটি মানুষের জয়। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর জয়।