বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

আইপিএল শেষ করে দেশে কীভাবে যাবেন, দুশ্চিন্তা ক্রিকেটারদের

News Sundarban.com :
এপ্রিল ২৭, ২০২১
news-image

আইপিএলের উৎসবে হঠাৎই দুশ্চিন্তার রেখা। ভারতজুড়ে মৃত্যুর মিছিল। প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে আড়াই থেকে তিন লাখ মানুষ। মারা যাচ্ছে আড়াই থেকে তিন হাজার। এমন পরিস্থিতিতে আইপিএল আয়োজন করা নিয়ে সমালোচনার তিরও ছুটে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দিকে। অন্যদিকে আইপিএলে খেলা বিদেশি খেলোয়াড়েরা আছেন দুশ্চিন্তায়। আইপিএল শেষ করে তাঁরা যাঁর যাঁর দেশে ফিরবেন কী করে?

এমনিতে আইপিএলের খেলোয়াড়েরা জৈব সুরক্ষাবলয়ের মধ্যেই থাকছেন। মুম্বাই ইন্ডিয়ানসের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্রিস লিন বলেছেন, আইপিএলের সব খেলোয়াড়ের করোনা পরীক্ষা আগের চেয়ে বেশিবার করা হচ্ছে। এত সুরক্ষার মধ্যে থাকার পরও অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যান্ড্রু টাই এরই মধ্যে দেশে ফিরে গেছেন। অ্যাডাম জাম্পা আর কেন রিচার্ডসনও বাড়ি ফিরতে চান। কিন্তু ভারতের সঙ্গে আরও অনেক দেশের মতো বিমান চলাচল বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। তাই তাঁরা দেশে ফিরতে পারছেন না।

জাম্পা ও রিচার্ডসন ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে অনুরোধ করেছেন, দেশে ফিরতে তাঁদের জন্য ভাড়া করা বিশেষ বিমানের ব্যবস্থা করতে। ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় আইপিএলের বিদেশি ক্রিকেটারদের অনেকেই দুশ্চিন্তায় পড়ে গেছেন। আইপিএল না খেলে দেশে ফিরতে চাইলে বা আইপিএল শেষ করে দেশে ফিরতে চাইলে কীভাবে যাবেন তাঁরা—ক্রিকেটারদের দুশ্চিন্তা এটা নিয়েই।

অবস্থা যখন এমন, আইপিএলের বিদেশি খেলোয়াড় ও কোচদের দুশ্চিন্তা কমাতে বিসিসিআই ও আইপিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা হেমাং আমিন একটি চিঠি দিয়েছেন। সেই চিঠিতে তিনি লিখেছেন, খেলোয়াড় ও কোচদের দুশ্চিন্তার কোনো কারণ নেই। খেলা শেষ হয়ে যেতে পারে, কিন্তু সব খেলোয়াড় ও কোচ আর কর্মকর্তারা নিরাপদে বাড়ি না ফেরা পর্যন্ত আইপিএল ‘শেষ’ হবে না বলে ভরসা জুগিয়েছেন হেমাং আমিন।