বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৯০ বছর বয়সী বৃদ্ধার কাছ থেকে ৩ কোটি ২০ লাখ মার্কিন ডলার হাতিয়ে নিল প্রতারক চক্র

News Sundarban.com :
এপ্রিল ২২, ২০২১
news-image

টেলিফোনে চীনা কর্মকর্তা পরিচয় দিয়ে কৌশলে ৯০ বছর বয়সী এক নারীর কাছ থেকে ৩ কোটি ২০ লাখ মার্কিন ডলার হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। কৌশলে বৃদ্ধার অ্যাকাউন্ট থেকে নিজেদের অ্যাকাউন্টে ডলার সরিয়ে নেয় তারা। এ ঘটনায় ১৯ বছরের এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। হংকংয়ে ফোন ব্যবহার করে এটাই সবচয়ে বড় অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনা বলে জানিয়েছে পুলিশ।

গতকাল মঙ্গলবার পুলিশ জানিয়েছে, হংকংয়ে ধনীদের এলাকায় ‘দ্য পিক’ নামে একটি ম্যানশনে থাকেন ওই নারী। প্রতারকেরা এই নারীকে টার্গেট করে। গত গ্রীষ্মে প্রতারকেরা ওই নারীর সঙ্গে চীনের জননিরাপত্তা কর্মকর্তা পরিচয় দিয়ে ফোনে যোগাযোগ করে। তারা দাবি করে, তাঁর নাম চীনের মূল ভূখণ্ডে গুরুতর অপরাধীর তালিকায় উঠেছে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে ‘সাউথ চায়না মর্নিং পোস্ট’–এর প্রতিবেদনে বলা হয়েছে, প্রতারক চক্র ওই বৃদ্ধাকে বলে, তাঁর অ্যাকাউন্টে থাকা অর্থের নিরাপত্তা ও বিষয়টির তদন্তের জন্য তদন্ত টিমের এক সদস্যের ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করতে হবে। এর কিছুদিন পর শুধু এই প্রতারকদের সঙ্গে যোগাযোগের জন্য একটি মুঠোফোন ও একটি সিম কার্ড নিয়ে এক ব্যক্তি ওই বৃদ্ধার বাড়িতে হাজির হয়। তাঁকে মোট ১১ বারে তাঁর ব্যাংক হিসাব থেকে অর্থ ট্রান্সফার করতে হবে বলে বলা হয়। পরের পাঁচ মাসে ওই বৃদ্ধা ৩ কোটি ২০ লাখ মার্কিন ডলার প্রতারকের দেওয়া ব্যাংক হিসাব নম্বরে ট্রান্সফার করেন।