রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টটেনহাম বরখাস্ত করেছে কোচ জোসে মরিনিওকে

News Sundarban.com :
এপ্রিল ১৯, ২০২১
news-image

কাল রাত থেকে ইউরোপের ফুটবল টালমাটাল হয়ে আছে ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেডসহ ১২টি ক্লাব মিলে ঠিক করেছে, তারা নিজেরা টুর্নামেন্ট আয়োজন করে নিজেরাই তাতে খেলবে। টাকা-পয়সা যা আসবে, নিজেরাই তা ভাগাভাগি করে নেবে।

দৃশ্যত লোভী মানসিকতার ফল এই টুর্নামেন্ট ফুটবলের জন্য কতটা ক্ষতিকর, সেটি নিয়েই এখন আলোচনা চারদিকে। নাকি এটা উয়েফার কাছ থেকে আরও বেশি টাকা বের করে নেওয়ার জন্য ১২টি ক্লাবের ফন্দি, সেটা নিয়েও হচ্ছে বিতর্ক। চ্যাম্পিয়নস লিগের নতুন ছক কী হবে, টাকা-পয়সার বণ্টন কেমন হবে, সেসব নিয়ে আজই যে বৈঠকে বসার কথা উয়েফার!

এত কিছু যখন আলোচনার টেবিল গরম করে রেখেছে, এর মধ্যে টটেনহাম থেকে এল ধাক্কা দেওয়া আরেক খবর। অন্য কোনো সময়ে হয়তো এটিই হতো ইউরোপের ফুটবলে আজকের দিনের সবচেয়ে বড় খবর। খবরটা এই, টটেনহাম বরখাস্ত করেছে তাদের কোচ জোসে মরিনিওকে।

২০১৯ সালের নভেম্বরে মরিসিও পচেত্তিনোর বদলে তাঁকে এনেছিল টটেনহাম। কিন্তু হঠাৎ আজ তাঁর এভাবে বরখাস্ত হওয়ায় একটা প্রশ্নও উঠে যায়, মরিনিওর এভাবে বরখাস্ত হওয়ার পেছনে সুপার লিগের কোনো সম্পর্ক নেই তো?

টটেনহাম আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে খবরটা। বিবৃতিতে লেখা, ‘ক্লাব নিশ্চিত করছে যে জোসে মরিনিও এবং তাঁর কোচিং দলের অন্য সদস্য জোয়াও সাক্রামেন্তো, নুনো সান্তোস, কার্লোস লালিন ও জিওভান্নি সেরাকে তাঁদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’