শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জোড়া গোল মেসির,কোপা দেল রে’র শিরোপা বার্সেলোনার ঘরে

News Sundarban.com :
এপ্রিল ১৮, ২০২১
news-image

বেশি না, মাত্র সোয়া এক বছর আগের কথা। গতবার এই কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকেই বার্সেলোনাকে বিদায় করে দিয়েছিল অ্যাথলেটিক বিলবাও। এটা কাঁটা হয়ে বিঁধে ছিল মেসিদের বুকে। সোয়া এক বছর পর সেই অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষেই মধুর বদলা নিল বার্সেলোনা। সেই বিলবাওকে হারিয়েই কোপা দেল রে’র শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা।

জোড়া গোল করে দলের সেরা পারফর্মার আবারও লিওনেল মেসি। হ্যাঁ, সেই মেসি, যে মেসির ভবিষ্যৎ এখনো ধোঁয়াশাচ্ছন্ন। সেই মেসি, যে মেসি কয়েক মাস আগেই ক্লাবকর্তাদের ওপর তিতিবিরক্ত হয়ে ক্লাব ছেড়ে যেতে চেয়েছিলেন। সেই মেসি, যে মেসি এখনো ক্লাবের হয়ে নতুন চুক্তিতে সই করেননি, যে মেসির সামনে এখনো অন্যান্য ক্লাবের হাতছানি। কিন্তু আর্জেন্টাইন এই তারকা যেভাবে গত রাতে খেললেন ও খেলালেন, কে বলবে এই তারকা কিছুদিন আগে এতটা অখুশি ছিলেন?

বার্সেলোনা যে মানের দিক দিয়ে বিলবাওর চেয়ে কতটা ভালো, সেটা বোঝাতে মেসিরা সময় নিয়েছেন মেরেকেটে ১৩ মিনিট। দ্বিতীয়ার্ধের ৬০ থেকে ৭২ মিনিট পর্যন্ত চারটা গোল হয়েছে বার্সেলোনার। ৬০ মিনিট গোলহীন থাকার পর বিলবাওর বাঁধ সবার আগে ভেঙে দেন বার্সার ফরাসি ফরোয়ার্ড আতোয়ান গ্রিজমান। তিন মিনিট পরেই ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং ব্যবধান দ্বিগুণ করে ফেলেন। এর পরেই ‘মেসি-শো’—৬৮ ও ৭২ মিনিটে পরের দুটি গোল করেন দলের অধিনায়ক। বিশেষ করে মাঝমাঠ থেকে ছুটে এসে ডি ইয়ংয়ের সঙ্গে ওয়ান-টু করে নিজের প্রথম গোলটা যেভাবে করলেন, কে বলবে এই লোক কিছুদিন পর ৩৪-এ পড়বেন?