বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলা জয় ফিল্মফেয়ার পুরস্কার,দুটি বিভাগে সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেয়েছেন জয়া

News Sundarban.com :
মার্চ ৩০, ২০২১
news-image

ভারতের কলকাতায় বাংলা ভাষার ছবিকে উৎসাহ দিতেও আয়োজন হয় ফিল্মফেয়ার পুরস্কার। বলিউডের ফিল্মফেয়ার পুরস্কার প্রদান এই সপ্তাহে অনুষ্ঠিত হয়েছে। এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে টালিউডের ফিল্মফেয়ার পুরস্কারের আসর। ২০১৯ সালে ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পাওয়া বাংলা সিনেমার বিভিন্ন বিভাগে দেওয়া হবে জয় ফিল্মফেয়ার পুরস্কার (বাংলা) ২০২০। এতে দুটি বিভাগে সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের জয়া আহসান। কাল বুধবার সন্ধ্যায় কলকাতার একটি পাঁচতারা হোটেলে পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে।

জয়া আহসান

 

 গতকাল সোমবার ফিল্মফেয়ার তাদের ওয়েবসাইটে মনোনয়নের তালিকাটি প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে, সমালোচক বিভাগে সেরা অভিনয়শিল্পী শাখায় দুটি মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের জয়া আহসান। অতনু ঘোষের ‘রবিবার’ এবং কৌশিক গাঙ্গুলীর ‘বিজয়া’ ছবি দুটির জন্য মনোনয়ন পেয়েছেন তিনি। জয়ার সঙ্গে এ বিভাগে পুরস্কার দৌড়ে আছেন ঈশা সাহা (সোয়েটার), রাইমা সেন (তারিখ), সোহিনী সরকার (ভিঞ্চি দা) এবং শুভশ্রী গাঙ্গুলী (পরিণীতা)।

জানা গেছে, করোনার কারণে ফিল্মফেয়ার পুরস্কার বাংলার আয়োজন ছোট পরিসরে করা হয়েছে। মনোনয়ন পেয়ে আনন্দিত জয়া আহসান। কিন্তু দেশে করোনার পরিস্থিতির কারণে পুরস্কার প্রদান অনুষ্ঠানে যোগ দেওয়ার বিষয়ে খানিকটা অনিশ্চয়তা রয়েছে। কারণ, কোভিড–১৯ টেস্ট করা, এরপর এত অল্প সময়ে উড়োজাহাজের টিকিট জোগাড় করাটাও একটা বড় ঝক্কিঝামেলা।

‘বিসর্জন’ ছবিতে অভিনয়ের জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রীর সম্মাননা পেয়েছিলেন জয়া আহসান

 

জয়া আহসান

ফিল্মফেয়ারের এবারের মনোনয়নে সেরা সিনেমার তালিকায় রয়েছে ‘গুমনামি’, ‘কণ্ঠ’, ‘মিতিন মাসি’, ‘পরিণীতা’, ‘সাঁঝবাতি’, ‘ভিঞ্চি দা’। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছেন আবীর চ্যাটার্জি, দেব, পরমব্রত চট্টোপাধ্যায়,  প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়।