শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ কোহলিরা জিতলেন ২-১ ব্যবধানে

News Sundarban.com :
মার্চ ২৯, ২০২১
news-image

স্যাম কারেন একেকটি বল খেলছেন, সে বল সীমানার দিকেও যাচ্ছে, কিন্তু দৌড়ে রান নেওয়ার চেষ্টা দেখাচ্ছেন না। অন্য প্রান্তে মার্ক উড দুই অঙ্ক পেরিয়ে যাওয়ার পরও সঙ্গীর ওপর কারেনের এতটা অবিশ্বাস একটু অদ্ভুত ঠেকলেও কারেনের এমন কাণ্ডের ব্যাখ্যা ছিল। শেষ স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে সব ভার নিজের কাঁধেই নিতে চাওয়া। কিন্তু এভাবে স্ট্রাইক নিজের কাছে রাখতে গিয়ে ৪৬তম ওভারে এল মাত্র ৭ রান। ৩০ বলে ৪৮ রানের সমীকরণ ২৪ বলে ৪১ রানে ঠেকে।

সে সমীকরণ শেষ ওভারে ১৪ রানে থামল। কিন্তু টি নটরাজন দিনের সেরা বোলিং শেষ ওভারের জন্যই যেন জমিয়ে রেখেছিলেন। টানা ছয়টি বল একদম জায়গামতো ইয়র্কার লেংথে ফেলেছেন। প্রথম বলে মার্ক উড আউটও হয়ে গেলেন। শেষ ৪ বলে ১২ রান দরকার ছিল ইংল্যান্ডের। ২৩ ওভার ধরে লড়ে যাওয়া কারেন নটরাজনের ইয়র্কার লেংথের বলগুলো সীমানাছাড়া করার চেষ্টায় ব্যর্থ হলেন। ওভারের তৃতীয় ও চতুর্থ—দুটি বলে কোনো রান হয়নি। পঞ্চম বলে চার মারায় নিশ্চিত হয়ে যায়, নটরাজন ওয়াইড বা নো বল না করলে এ ম্যাচ ভারতই জিতছে। শেষ বলেও কোনো রান নেননি কারেন।

ওয়ানডেতে আটে নেমে সর্বোচ্চ ইনিংসের বিশ্ব রেকর্ড ছোঁয়ার তৃপ্তিটাই তাই শুধু প্রাপ্তি কারেনের। কারেনের ক্যারিয়ার সেরা ইনিংসের পরও ৭ রানে হেরে গেল ইংল্যান্ড। ৩২৯ রানকে ম্যাচ ও সিরিজ জেতার জন্য যথেষ্ট বানিয়ে ফেলেছে ভারত। রোমাঞ্চ ছড়ানো তিন ম্যাচের ওয়ানডে সিরিজ কোহলিরা জিতলেন ২-১ ব্যবধানে।

 

 

শেষ পর্যন্ত লড়ে গেছেন কারেন।

 

 

দুর্দান্ত ক্যাচে কোহলি ফেরান আদিল রশিদকে।

 শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলা ভারত ১৫ ওভারেই এক শ পেরিয়েছে। ১০৩ রানের উদ্বোধনী জুটির পর রোহিত শর্মা ফিরে যেতেই ঘোর কাটে ইংল্যান্ডের। একটু পর রোহিতের সঙ্গী শিখর ধাওয়ানকেও ফেরান আদিল রশিদ। কোহলি আরও একবার স্পিনের শিকার হয়ে ফিরে গেলে ১২১ রানে ৩ উইকেট হারায় ভারত।

কিন্তু রান তোলার গতি কমেনি। ঋষভ পন্ত ও হার্দিক পান্ডিয়ারা আক্রমণ চালিয়ে গেছেন। ৩৫ ওভারেই আড়াই শ পার হওয়া ভারত চার শর স্বপ্ন দেখছিল। ৬২ বলে ৭৮ রান তোলা পন্ত ফেরার পরও চালিয়ে গেছেন হার্দিক। কিন্তু ৩৯তম ওভারে পান্ডিয়াও ফিরে গেলে রানের গতি কমে ভারতের। ৪৪ বলে ৬৪ রান করেন হার্দিক।

২১ বলে ৩০ রান করে শার্দূল চেষ্টা করেছিলেন শেষে ঝড় তোলার। কিন্তু ৩৪ বলে ২৫ রান করা ক্রুনাল পারেননি তাঁর সঙ্গে তাল মেলাতে। ৮ রানে শেষ ৪ উইকেট হারিয়ে ৩২৯ রানে অলআউট হয় ভারত।