শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অভিজ্ঞ,তারকা ও নতুন প্রার্থীদের উপর অগাধ ভরসা রেখে লড়াইয়ের ময়দানে জেলা তৃণমূল

News Sundarban.com :
মার্চ ৬, ২০২১
news-image

অভিজ্ঞ,তারকা ও নতুন প্রার্থীদের উপর অগাধ ভরসা রেখে লড়াইয়ের ময়দানে জেলা তৃণমূল। একদিকে যেমন একঝাঁক নতুন প্রার্থীকে প্রার্থী করা হয়েছে , অন্য দিকে অভিজ্ঞ এবং তারকাখচিত প্রার্থীদের তালিকাও দীর্ঘ। তবে বেশ কিছু পুরনো এবং হেভিওয়েট প্রার্থী এবার বাদ পড়েছেন।

দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৩১ টি বিধানসভার আসন রয়েছে।সব কটি আসনেই একক ভাভে লড়াইয়ের ময়দানে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যে ক্যানিং পশ্চিম, কুলতলী, ভাঙ্গড় , রায়দিঘি,  ডায়মন্ডহারবার, সাতগাছিয়া , ফলতা , সোনারপুর দক্ষিণ এবং বারুইপুর পূর্ব বিধানসভা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে নতুন প্রার্থীদের কে। এই এক ঝাঁক নতুন প্রার্থী এবারই প্রথম ভোটের ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ক্যানিং পশ্চিমের প্রার্থী হয়েছেন পরেশরাম দাস, ভাঙড়ে ডঃ রেজাউল করিম,  কুলতলীতে গণেশ মণ্ডল, ডায়মন্ড হারবারে পান্নালাল হালদার,
অন্যদিকে এবার এই নির্বাচন থেকে বাদ পড়েছেন গোবিন্দ চন্দ্র নস্কর ও আব্দুর রাজ্জাক মোল্লার মতো বর্ষীয়ান নেতারা। গোবিন্দ বাবু গত বিধানসভা নির্বাচনে বাসন্তী থেকে রাখা। রেজ্জাক মোল্লা ভাঙ্গড় থেকে। জীবন মুখোপাধ্যায় ও নির্মল মন্ডল সোনারপুর ও বারুইপুর থেকে।

অন্যদিকে ডায়মন্ডহারবার কেন্দ্র থেকে বিধায়ক দীপক হালদার দল ত্যাগ করায় সেই পদে প্রার্থী হয়েছেন পান্নালাল হালদার। সাতগাছিয়া থেকে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন না সোনালী গুহ। তাঁর জায়গায় মোহন চন্দ্র নস্কর এবার দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে রায়দিঘি কেন্দ্র দুবারের বিধায়ক দেবশ্রী রায় কে সরিয়ে এবার প্রার্থী করা হয়েছে অলক জলদাতা কে।সোনারপুরে জীবন মুখোপাধ্যায় জায়গায় প্রার্থী হলেন অভিনেত্রী লাভলী মিত্র।তবে ক্যানিং পশ্চিম এর বিধায়ক শ্যামল মন্ডলের বিধানসভা কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। ক্যানিং পশ্চিম থেকে সরিয়ে তাঁকে প্রার্থী করা হয়েছে বাসন্তীতে।

সোনারপুরের দক্ষিণের বিধায়ক জীবন মুখোপাধ্যায় দলের টিকেট এবার প্রতিদ্বন্দিতা না করতে পারায় ক্ষোভ ব্যক্ত করেছেন। এদিন তিনি বলেন, আমার থেকে যোগ্য লোক দল পেয়েছে তাই তাঁকে টিকিট দিয়েছে। দল যখন আমাকে যোগ্য মনে করেছিল তখন আমাকে টিকিট দিয়েছিল। আমি দলে দাঁড়াবো না এ কথা আমি কখনো জানায়নি।

অন্যদিকে এ বিষয়ে সাতগাছিয়া থেকে চারবারের জয়ী বিধায়ক সোনালী গুহ বলেন বহু লড়াই আন্দোলনে আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলাম। এবার আমাকে দল টিকিট দিল না।আন্তর্জাতিক নারী দিবসের আগে দলের থেকে যোগ্য সম্মান পেলাম।

একই রকম ভাবে ব্যক্ত করে প্রাক্তন বিধায়ক আব্দুর রাজ্জাক মোল্লা এবং গোবিন্দ চন্দ্র নস্কর ক্ষোভ উগরে দিয়েছেন দলের বিরুদ্ধে।