বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সব সংশয়ের অবসান, নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাক্সওয়েলের দুর্দান্ত পারফরম্যান্স

News Sundarban.com :
মার্চ ৪, ২০২১
news-image

আইপিএলে তাঁর দাম প্রায় ১৫ কোটি রুপি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) তাঁকে এই দামে কিনে ঠিক করেছে কি না, সেটি নিয়ে সন্দেহ ছিল। অস্ট্রেলীয় অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের দাম এতটা হতে পারে কি না, সেটি নিয়েও ছিল সংশয়। গত আইপিএলে তাঁর তথৈবচ পারফরম্যান্সই সব সন্দেহ-সংশয়ের মূল। কিন্তু গতকাল ম্যাক্সওয়েল দেশের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে যে ইনিংসটি খেলেছেন, সেটিতে নিশ্চয়ই হাঁপ ছেড়ে বেঁচেছেন আরসিবির হর্তাকর্তারা। নাহ, ঠিকই আছে ম্যাক্সওয়েলের ওই দাম। নিজের দিনে রীতিমতো ‘খুনে’ হয়ে ওঠেন তিনি। আর আইপিএলে চার-ছক্কার খেলায় এমন খুনে ক্রিকেটারই তো দরকার।

গতকাল ব্যাট হাতে ম্যাক্সওয়েল কেবল নিউজিল্যান্ডকে উড়িয়ে দেননি, ৩১ বলে ৭০ রানের ইনিংসে প্রতিপক্ষকে এলোমেলো করে দেওয়ার পথে একটা কাণ্ড করেছেন। বিশাল এক ছক্কায় ভেঙেছেন ওয়েলিংটন স্টেডিয়ামের গ্যালারির একটি চেয়ার।

ম্যাচটিতে ৬৪ রানে জিতেছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাটিং করে অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে তোলে ২০৮ রান। ম্যাক্সওয়েলের ৩১ বলে ৭০ রানের পাশাপাশি ৪৪ বলে ৬৯ রান করেন আইপিএলে ডাক না পাওয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। জোসেফ ফিলিপস করেন ২৭ বলে ৪৩। অস্ট্রেলিয়ার রান তাড়া করে নিউজিল্যান্ডের ইনিংস থামে ১৪৪ রানে।