বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভ্যাকসিন নিয়ে করোনামুক্ত দেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

News Sundarban.com :
মার্চ ১, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: অবশেষে করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, সোমবার সকালে দিল্লির এইমস-এ প্রথম কোভিড -১৯ ভ্যাকসিন নিলেন।তিনি ভারত বায়োটেকের COVAXIN টিকা নিয়েছেন।

এদিন থেকেই দেশজুড়ে শুরু হচ্ছে কোভিডের দ্বিতীয় দফার টিকাকরণ। টিকা নিয়েই দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর বার্তা, এই দফায় যাঁরা টিকা নেওয়ার যোগ্য, তাঁরা অবশ্যই টিকা নিন। একইসঙ্গে এই অতিমারির আবহে বিরামহীন লড়াই করে চলেছেন যে চিকিৎসকরা, তাঁদের আরও একবার অভিবাদন জানান তিনি। সঙ্গে কোভিড ভ্যাকসিনের মতো যুগান্তকারী আবিষ্কারের জন্য দেশের সমস্ত বৈজ্ঞানিককেও ধন্যবাদ জানান।

এদিন পুদুচেরির নার্স পি নিভেদা প্রধানমন্ত্রীকে ভ্যাকসিন দিয়েছেন বলে জানা গিয়েছে। সকালে নিজেই ট্যুইট করে জানান। তিনি লেখেন, ‘আমি আজ সকালে দিল্লির এইমস-এ প্রথম কোভিড -১৯ ভ্যাকসিন নিলাম। COVID-19 এর বিরুদ্ধে লড়াইয়ে আমাদের চিকিৎসক এবং বিজ্ঞানীরা যেভাবে কাজ করেছেন তা উল্লেখযোগ্য। যারা ভ্যাকসিন গ্রহণের যোগ্য তাদের সকলকে আমি আবেদন করছি ভ্যাকসিন নেওয়ার জন্যে। চলুন সবাই একসাথে করোনামুক্ত ভারত বানাই।’ আমার অনুরোধ, যাঁরা এই মুহূর্তে কোভিড ভ্যাকসিন নেওয়ার যোগ্য অবশ্যই নিয়ে নিন। আমাদের সকলকে একসঙ্গে মিলে কোভিড-১৯ মুক্ত ভারত গড়তে হবে।”

হাসপাতালের আধিকারিকদের মতে, প্রধানমন্ত্রীর প্রতি অসমের মহিলাদের ভালবাসা ও শ্রদ্ধার প্রতীক এই গামছা। সেই কারণেই তিনি এটি গলায় পড়ে এসেছিলেন।