শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

গতকাল ইন্ডিয়ান সুপার লিগে এ দুই দলের লড়াইয়ে ১১ গোলের রোমাঞ্চ

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৮, ২০২১
news-image

একদল পয়েন্ট তালিকার সবার নিচে। লিগের ১১ দলের মধ্যে আরেকটির অবস্থান নবমে। এমন দুটি দলের মুখোমুখি লড়াইয়ে কেই–বা চোখ রাখবে! কিন্তু গতকাল ইন্ডিয়ান সুপার লিগে এ দুই দলের লড়াই–ই কিনা ছড়াল রোমাঞ্চ। ম্যাচজুড়ে উড়ল উত্তেজনার রেণু। এমনকি আইএসএলের একটি রেকর্ডও হয়ে গেল ইস্ট বেঙ্গল ও ওডিশা ম্যাচটিতে। গোল উৎসবের লড়াইটি দেখেছে ১১টি গোল। ইন্ডিয়ান সুপার লিগে এক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড এটা।

১১ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ইস্ট বেঙ্গলকে ৬–৫ গোলে হারিয়েছে ১২ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে থাকা ওডিশা। ২৩ মিনিট পর্যন্ত গোলের দেখা না মেলা ম্যাচটিতে গোলবন্যার শুরু ২৪ মিনিটে। পিলকিংটনের গোলে এগিয়ে যায় ইস্ট বেঙ্গল। গোল শোধ করতে খুব বেশি সময় নেয়নি ওডিশা। ৩৩ মিনিটে সাইলুংয়ের গোলে ম্যাচে ফেরে তারা।

পুরো ম্যাচেই এভাবে চলে দুই দলের এগিয়ে যাওয়া আর সমতায় ফেরার ঘটনা। ৩৭ মিনিটে রবির আত্মঘাতী গোলে আবার এগিয়ে যায় ইস্ট বেঙ্গল। ৪৯ মিনিটে সমতায় ফেরে ওডিশা। ২ মিনিট পর ম্যাচে এগিয়েও যায় তারা। তবে ৬০ মিনিটে সমতায় ফেরে ইস্ট বেঙ্গল।

ইস্টবেঙ্গল (সাদা জার্সি)কে ৬–৫ গোলে হারিয়েছে ওডিশা।

এরপর ৬৬ ও ৬৭—পরপর দুই মিনিটের দুই গোলে ব্যবধান ৫–৩ করে ওডিশা। দুই মিনিট পর আরও একটি গোল দিয়ে লড়াইটা একপেশেই করে ফেলেছিল তারা। কিন্তু রোমাঞ্চের তখনো বাকি ছিল। ৭৪ মিনিটে একটি গোল শোধ দেয় ইস্ট বেঙ্গল। গোল শোধে মরিয়া ইস্ট বেঙ্গল এরপর ঝাঁপিয়ে পড়ে ওডিশার রক্ষণে। ওডিশাও পাল্টা আক্রমণে ইস্ট বেঙ্গলকে কাঁপিয়ে দিয়ে ব্যবধান বাড়ানোর চেষ্টা করে। তবে ৯০ মিনিটের গোলে হারের ব্যবধান কমাতে পারে ইস্ট বেঙ্গল।

এমন নাটকীয় ম্যাচে হেরে যাওয়া ইস্ট বেঙ্গল লিগ শেষ করেছে ২০ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে থেকে। এ ম্যাচের আগে অবশ্য ইস্ট বেঙ্গলের কোচ রবি ফাওলার বলেছিলেন, শেষ ম্যাচে অন্তত পশ্চিমবঙ্গের ঐতিহ্যবাহী ক্লাবটিকে জয় উপহার দিতে চান। কিন্তু কথা রাখতে পারেননি ইস্ট বেঙ্গলের ইংলিশ কোচ। লিগটা তাঁর শেষ হলো হার দিয়েই।