বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রিগেডে যেতে না পারার মানসিক যন্ত্রণা বোঝানো যাবে না, বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৮, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: আজ ব্রিগেডের সভা। ব্রিগেড সমাবেশ নিয়ে বিভিন্নভাবে খবরাখবর নেওয়ার চেষ্টা করছি। শুনে বুঝতে পারছি বহু মানুষ সমাবেশে আসবেন এবং অনেকে এসে গেছেন। বড় সমাবেশ হবে। এরকম একটা এই বৃহৎ সমাবেশে যেতে না পারার মানসিক যন্ত্রণা বোঝানো যাবে না, বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। যদিও মনে অদম্য ইচ্ছে থাকলেও শরীর সাথ দিচ্ছে না। তাই সশরীরে আসতে পারছেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কারণ তাঁর ‘মানসিক যন্ত্রণার’ কথা।

প্রথমে পরিকল্পনা করা হয়েছিল ভিডিয়ো বার্তার। এর পর আলিমুদ্দিনের তরফে ব্রিগেডের মঞ্চ থেকে বুদ্ধবাবুর রেকর্ড করা বার্তা শোনানোর চেষ্টা করা হয়। তবে ঐতিহাসিক ব্রিগেড সমাবেশের আগের দিন সন্ধ্যায় দলীয় কর্মীদের জন্য বার্তা দিলেন বুদ্ধবাবু।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ব্রিগেড নিয়ে বার্তায় বলেছেন, “ব্রিগেড সমাবেশ নিয়ে বিভিন্নভাবে খবরা-খবর নেওয়ার চেষ্টা করছি। শুনে বুঝতে পারছি, বহু মানুষ সমাবেশে আসবেন এবং অনেকে এসে গিয়েছেন। বড় সমাবেশ হবে। এ রকম একটা বৃহৎ সমাবেশে যেতে না পারার মানসিক যন্ত্রণা বোঝানো যাবে না। মাঠে ময়দানে কমরেডরা লড়াই করছেন আর আমি শারীরিক অসুস্থতা নিয়ে ডাক্তারবাবুদের পরামর্শ মেনে চলেছি। ময়দানে মিটিং চলছে আর আমি গৃহবন্দি যা কোনওদিন কল্পনাও করতে পারিনি। সমাবেশের সাফল্য কামনা করছি।”

২০১৯-এ ব্রিগেডে এলেও, গাড়ি থেকে নামতে পারেননি বুদ্ধদের ভট্টাচার্য। নাকে ছিল অক্সিজেনের নল।  এবার সেই অনুমতিও দিতে রাজি নন চিকিৎসকরা। সিপিএম সূত্রে খবর, চেষ্টা চলছে বুদ্ধদেব ভট্টাচার্যের অডিও বার্তা ব্রিগেডে শোনানোর। তবে, সেটাও যদি না হয়, তাহলে লিখিত বার্তা পাঠাতে পারেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।