বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ ফের রাজ্যে আসতে চলেছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন কালীঘাট থেকে দক্ষিণেশ্বর মেট্রো

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২২, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: নোয়াপাড়া থেকে দক্ষিণশ্বরে পর্যন্ত মেট্রো চালু হবে, তার ঠিক আগের দিন ভোটের প্রচারে দ্বিতীয় দফায় বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।এদিন রাজ্যে একগুচ্ছ কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। সোমবার হুগলিতে জনসভা করবেন প্রধানমন্ত্রী। এছাড়া রিমোটের মাধ্যমে দক্ষিণেশ্বর মেট্রো লাইনের উদ্বোধন করবেন তিনি। মোদীর হাত ধরে উদ্বোধন হবে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর। নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রোর প্রকল্পের উদ্বোধনের আগে ফের বাংলায় টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

এদিন দুপুর ৩ টের সময় অসম থেকে কলকাতা বিমান বন্দরে উড়ে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমান বন্দর থেকে কপ্টারে যাবেন চুঁচড়া। হেলিকপ্টার থেকে নেমে হেলিপ্যাড গ্রাউন্ড থেকে তিনি যাবেন হুগলির সাহাগঞ্জে ডানলপ ময়দানে। এখানেই জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
ডানলপ থেকে একাধিক একাধিক রেলপ্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এর মধ্যেই থাকছে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো। জানা গিয়েছে, এদিন মোদীর হাতে উদ্বোধনের পরেই মঙ্গলবার থেকেই শুরু হয়ে যাবে মেট্রো পরিষেবা।

সোমবার হুগলিতে জনসভার মঞ্চ থেকে ভার্চুয়ালি এই প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। সেকথা জানিয়ে এদিন রাতে ছবি-সহ বাংলায় প্রধানমন্ত্রীর টুইট, ‘ হুগলি থেকে মেট্রো রেলের নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে সম্প্রসারিত অংশটির উদ্বোধন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরও উন্নত হবে, তাই এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক’।