শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কয়লাকাণ্ডে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে নোটিস সিবিআইয়ের

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২১, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: কয়লাকাণ্ডে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে নোটিস। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে নোটিস সিবিআইয়ের। অভিষেকের কালীঘাটের বাড়িতে সিবিআই টিম। রুজিরার অ্যাকাউন্টে একাধিক সন্দেহজনক লেনদেন: সিবিআই সূত্র। কয়লাকাণ্ডে আগেই একাধিক ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ
অনুপ মাঝি ওরফে লালার সম্পত্তি ইতিমধ্যে বাজেয়াপ্ত।

সিআরপিসি আন্ডার সেকসন ১৬০-তে নোটিস দিয়েছে সিবিআই। এদিন যখন সিবিআই আধিকারিকরা অভিষেকের বাড়িতে যান তখন বাড়িতে কেউ ছিল না। ফলে দরজায় নোটিস লাগিয়ে আসে কেন্দ্রীয় এই গোয়েন্দা সংস্থা। ওই নোটিসে আধিকারিকদের মোবাইল নম্বর দেওয়া রয়েছে। নোটিস অনুযায়ী রুজিরাকে তলব করেনি সিবিআই। তাঁকে সাক্ষী হিসেবে জেরা করতে চেয়ে এই নোটিস পাঠানো হয়েছে। নোটিসে আধিকারিকদের মোবাইল নম্বর দিয়ে বলা হয়েছে ওই নম্বরে যেন অবশ্যই রুজিরা যোগাযোগ করেন। রবিবারের মধ্যেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চায় বলে জানিয়েছে সিবিআই। অভিষেকের স্ত্রী রুজিরার ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেন নিয়ে প্রশ্ন।

 

জানা গিয়েছে, তদন্তে নেমে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় এবং শ্যালিকার দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা লেনদেনের তথ্য মিলেছে। এর মধ্যে একটি অ্যাকাউন্ট লন্ডন এবং ব্যাংককের। ইতিমধ্যেই একজন মধ্যস্থতাকারীর হদিস পেয়েছে সিবিআই। তিনি শ্রীরামপুরের একজন চ্যাটার্ড অ্যাকাউন্ট। বিনয় ঘনিষ্ঠ এই নিরাজ সিং নামে এক ব্যাক্তি এই অ্যাকাউন্টে টাকা ফেলতেন। জানা যাচ্ছে, এই দুটি অ্যাকাউন্টে নিয়মিত লেনদেন চলত। কয়লা পাচারের মূল চক্রী অনুপ মাঝি ওরফে লালার টাকা কলকাতায় পৌঁছত বিনয় মিশ্রের কাছে। সেই টাকাই ঘুরপথে কলকাতার বিভিন্ন প্রভাবশালীদের কাছে পৌঁছে দিতেন এক মধ্যস্থতাকারী।

 

পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। ”এই তদন্ত যেন নিরপেক্ষ হয়। বাংলাকে যে লুট করা হচ্ছে তা বন্ধ করা দরকার।” প্রতিক্রিয়া প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর।
এদিনের এই ঘটনায় বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘’সত্যি সামনে আসুক। আমাদের দ্বারা কোনও সংস্থা পরিচালিত হয়নি। ভবিষ্যতেও হবে না। যাঁরা এটা প্রতিহিংসার রাজনীতি বলছেন, তাঁরা ঠিক বলছেন না।‘’বিজেপি প্রতিশোধমূলক কাজ করবে এটা জানাই ছিল। কিন্তু এসব করে তৃণমূলকে ভয় দেখানো যাবে না।” প্রতিক্রিয়া তৃণমূল সাংসদ সৌগত রায়ের