শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

বিজেপি এলে রাজ্যে সপ্তম পে কমিশন,গঙ্গাসাগরকে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে’, নামখানায় শাহ

News Sundarban.com :
ফেব্রুয়ারি ১৮, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: শিক্ষক ভাইদের বলতে চাই যে বিজেপি সরকার ক্ষমতায় এলে বেতনের জন্যবিশেষ কমিটি গঠন করা হবে। সরকারি চাকরিতে মহিলাদের ৩৩ শতাংশ সংরক্ষণ দেবে বিজেপি। বিজেপি ক্ষমতায় এলে সপ্তম কমিশন লাগু হবে।

বিজেপি ক্ষমতায় এলে সপ্তম পে কমিশন হবে। সপ্তম পে কমিশন গড়বে ভারতীয় জনতা পার্টি। নামখানার সভা থেকে ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। মঙ্গলবার আদিগঙ্গায় নেমে শিক্ষামিত্রদের প্রতিবাদের প্রসঙ্গ তুলে এদিন শাহ বলেন, “কোমর জলে নেমে বেতনের জন্য লড়ছেন বাংলায়। আমি শিক্ষকদের বলছি বিজেপি ক্ষমতায় এলেই আপনাদের উচিৎ মানদণ্ডের জন্য কমিটি গড়বে সরকার। এ রাজ্যের কর্মচারীরা সপ্তম বেতন কমিশনের সুবিধা পান না। বিজেপি এলে সে সুবিধা পাবেন কর্মচারীরা।”তিনি বলেন, এ রাজ্যের সরকার মানুষকে যে বঞ্চনা করেন, তার বিরুদ্ধেই লড়বে বিজেপি। বাাংলাায় শুুুধু সরকার গঠনই লক্ষ্য নয়, তৃণমূলের সিন্ডিকেটরাজ শেষ করারই পাখির চোখ। নামখানায় বললেন অমিত শাহ। তিনি বলেন, “আমরা চাই গরীবদের জীবনে উন্নতি আনতে, সোনার বাংলা গড়তে। তার জন্য পরিবর্তন চাই। নামখানার আওয়াজ কলকাতায় দিদির কানে পৌঁছে দিন।” বিজেপি ক্ষমতায় এলে আমফান দুর্নীতি নিয়ে তদন্ত হবে। যাঁরা টাকা নিয়েছেন, তাঁদের জেলে পাঠানো হবে। মোদী সরকার প্রায় ৩৫,০০০ কোটি টাকা পাঠিয়েছে।

সরকারে এলে সাগরের মানুষের উন্নতিতে ঘুর্ণিঝড়ের জন্য বিশেষ টাস্কফোর্স গড়া হবে বলে জানান শাহ। একইসঙ্গে ৪ লক্ষ মৎস্যজীবীকে কিষাণ নিধির মতো সুবিধা দেওয়া হবে বলে জানান। মাসে তাঁরা ৬ হাজার টাকা করে পাবেন, ঘোষণা শাহের।

বৃহস্পতিবার নামখানায় অমিত শাহ মঞ্চে বক্তব্য রাখতে ওঠার পরই দর্শকাসন থেকে এক মহিলা কালো পতাকা ওড়াতে শুরু করেন। রীতিমতো বাঁশের ব্যারিকেডে উঠে পড়েন তিনি।পতাকায় লেখা, ‘কৈখালি শিক্ষা সমিতি’। কে ওই মহিলা, কেনই বা এই ঘটনা তিনি ঘটালেন তা এখনও স্পষ্ট হয়। তবে বিষয়টি নজরে আসে শাহরও। তিনি মঞ্চ থেকে বার্তা দেন, “ওনাকে সসম্মানে বেরিয়ে যাওয়ার সুযোগ করে দিন।”

নামখানা থেকে পরিবর্তন যাত্রার সূচনা করলেন অমিত শাহ। কলকাতা-সহ ৫১টি বিধানসভা কেন্দ্রকে সামনে রেখে ঘুরবে পরিবর্তনের বার্তাবাহী এই ‘রথ’।