শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হাসপাতালের নিরাপত্তা রক্ষী কে মারধোর ,চাঞ্চল্য

News Sundarban.com :
জানুয়ারি ৩০, ২০২১
news-image

নিজস্ব প্রতিনিধি,ক্যানিং – রোগীর পরিবার পরিজন কে মাস্ক পরতে বলায় হাসপাতালে এক নিরাপত্তা কর্মী কে বেধড়ক মারধোর করার অভিযোগ উঠলো রোগীর এক আত্মীয়ের বিরুদ্ধে।গুরুতর জখম অবস্থায় হাসপাতালের নিরাপত্তা রক্ষী অশোক মন্ডল ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুর খোদ ক্যানিং মহকুমা হাসপাতালে। আর এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনার বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ক্যানিং থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে ক্যানিং থানার পুলিশ।যদিও ঘটনায় জড়িত মূল অভিযুক্ত যুবক পলাতক।
ক্যানিং মহকুমা হাসপাতাল সুত্রে জানা গেছে বিগত বেশ কিছুদিন যাবৎ ক্যানিং মহকুমা হাসপাতাল থেকে শিশু চুরি এবং হাসপাতাল চত্বর থেকে বিভিন্ন চুরির ঘটনা ঘটেছিল। তাতে করে হাসপাতাল কর্তৃপক্ষ এবং স্থানীয় পুলিশ প্রশাসন উদ্বিগ্নের মধ্যে দিন কাটাচ্ছিলেন।

পরবর্তী গত দিন চারেক আগে থেকে হাসপাতালের নিরাপত্তা বিষয়ে নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। বাড়ানো হয় নিরাপত্তা। প্রমাণ পত্র ছাড়া হাসপাতালের মধ্যে অবৈধ প্রবেশ বন্ধ করেন। পাশাপাশি হাসপাতাল চত্ত্বর থেকে অবৈধ গাড়ি পার্কিং ও বন্ধ করে দেয় পুলিশ প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার মাতলা ২ গ্রাম পঞ্চায়েতের মিঠাখালি গ্রামের মারুফ মিদ্দে নামে এক রোগীকে চিকিৎসার জন্য ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে আসে তার পরিবার পরিজন। রোগী কে হাসপাতালের মধ্যে নিয়ে যায় তার বাড়ির লোকজন।অভিযোগ সেই সময় রোগীর নিকট এক আত্মীয়ের মুখে মাস্ক ছিল না। নিরাপত্তা রক্ষীর দায়িত্বে থাকা ক্যানিং মহকুমা হাসপাতালের কর্মী অশোক মন্ডল ওই যুবক কে মাস্ক পরে আসতে বলেন।মুহূর্তে কিছু বুঝে ওঠার আগেই রোগীর আত্মীয় ওই যুবক নিরাপত্তা রক্ষীকে আক্রমণ করে। তাঁর মুখে ও চোখে একাধিক কিল ঘুঁসি মারে।রক্তাক্ত অবস্থায় হাসপাতালের মেঝেতে লুটিয়ে পড়েন ওই নিরাপত্তা রক্ষী। সুযোগ বুঝে পালিয়ে যায় মুল অভিযুক্ত ওই যুবক।ঘটনা হতভম্ব হয়ে দৌড়ে আসেন চিকিৎসক,নার্স ও অন্যান্য নিরাপত্তা রক্ষীরা। তাঁরাই গুরুতর জখম অশোক বাবু কে উদ্ধার করে চিকিৎসা শুরু করেন।

হাসপাতালের মধ্যে নিরাপত্তা রক্ষীকে বেধড়ক মারধোরের ঘটনায় তীব্র নিন্দা করছেন ক্যানিং মহকুমা হাসপাতালের সুপার ডাঃ অপূর্ব লাল সরকার।
তিনি বলেন “হাসপাতালের মধ্যে এমন ঘটনা বাঞ্ছনীয় নয়।যে বা যারা এমন বর্বরোচিত ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য ক্যানিং থানার পুলিশ প্রশাসন কে জানিয়েছি। ”