মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এক তরুণীকে ৩৮ জন ধর্ষণ করেছে, অভিযোগের ভিত্তিতে ৪৪ জনের বিরুদ্ধে মামলা

News Sundarban.com :
জানুয়ারি ১৯, ২০২১
news-image

কেরালায় ১৭ বছর বয়সী এক তরুণীকে ৩৮ জন ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। কয়েক মাস ধরে ওই তরুণীর ওপর ৩৮ জন ব্যক্তি বিভিন্নভাবে তাকে ধর্ষণ ও হেনস্তা করেছে। এমনটাই তথ্য দিয়েছে গণমাধ্যম।  পুলিশ অভিযোগের ভিত্তিতে ৪৪ জনের বিরুদ্ধে মামলা করেছে, এদের মধ্যে  বেশিরভাগকেই গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ মোট ৩২টি পৃথক অভিযোগ দায়ের করেছে, যার মধ্যে রয়েছে ৩টি ধর্ষণের ঘটনা।

মা দিনমজুরি করতে বাড়ি থেকে বেরিয়ে যেতেন, তখন সারাদিন একাই থাকতে হত তাকে। এই সুযোগে প্রতিবেশীরা তাকে হেনস্তা করতেন। আপাতত সে শিশু সেবা কেন্দ্রের একটি হোমে রয়েছে। পুলিশ তার অভিযোগের ভিত্তিতে ২০ জনকে গ্রেপ্তার করেছে। বাকি আরও ২০ জনের খোঁজে তল্লাশি চালাচ্ছে।

পুলিশ সূত্রে খবর, ভুক্তভোগী ওই তরুণী মল্লপুরম জেলার পান্ডিকড এলাকার বাসিন্দা। তরুণীর মা ২০১৫ সালে তার নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করে পুলিশের কাছে। তারপর পুলিশ উদ্ধার করে তাকে পরিবারের হাতে তুলে দেয়। সেই সময়ে পকসো আইনে দু’টি মামলা রুজু করা হয়। ২০১৭ সালে একই রকম একটি অভিযোগ দায়ের হয় পরিবারের পক্ষ থেকে। প্রায় প্রতিটি মামলায় অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ পকসো আইনে শুনানি চালাচ্ছে। তারপর গত ডিসেম্বর মাসের শেষে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, তরুণী তার বন্ধুর মোটর সাইকেলে বেরিয়েছিল, তারপর ফেরেনি। যেহেতু সে নাবালিকা, ম্যাজিস্ট্রেটের সামনে তাই তার বয়ান রেকর্ড করানো হয়।

প্রথমবারের বয়ানে সে উল্লেখ করে ১৫টি যৌন হেনস্থার ঘটনার কথা। একমাস পর আবার নতুন করে তার বয়ান রেকর্ড করা হলে সেখানে সে আরও ১২টি যৌন হেনস্তার কথা উল্লেখ করে। যার মধ্যে রয়েছে একটি ধর্ষণের ঘটনাও।