শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারপুরে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ডাউন লক্ষীকান্তপুর লোকাল

News Sundarban.com :
জানুয়ারি ৪, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: শিয়ালদহ দক্ষিণ শাখার় সোনারপুর ও সুভাষ গ্রাম রেলওয়ে স্টেশনের মাঝে একটি ঢালাই মেশিন কে ধাক্কা মারলো ডাউন লক্ষীকান্তপুর লোকাল। প্রায় ত্রিশ মিনিটষবন্ধ যায় এই শাখার ডাউন লাইনের সমস্ত ট্রেন চলাচল। যদিও কোনো হতাহতের খবর নেই।ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে আসে আর পি এফ ও জিআরপি। কোন লেভেল ক্রসিং না থাকায় এই দুর্ঘটনা বলে স্থানীয়রা দাবি করছেন।রবিবার বিকাল সাড়ে তিনটে নাগাদ ডাউন লক্ষীকান্তপুর লোকাল আসছিল।

আচমকা সেই সময় সুভাষগ্রাম ও সোনারপুর স্টেশনের মাঝে চন্ডীতলা বাজার সংলগ্ন এলাকায় রেললাইন পার করছিল একটি ঢালাই মেশিন। সঙ্গে ছিল বেশ কিছু শ্রমিক।তারা ট্রেনটিকে আসতে দেখে ঢালাই মেশিন রেললাইনের ট্রাকের উপর রেখে পালিয়ে যায়।দ্রুতগতিতে আসা ট্রেনটি ঢালাই মেশিন সজোরে ধাক্কা মারে।ট্রেনের এক ধাক্কায় প্রায় কয়েক শ মিটার দূরে ছিটকে পড়ে ঢালাই মেশিন। যার জেরে প্রায় আধঘণ্টা ডাউন ট্রেন দাঁড়িয়ে থাকে।বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। রেলের টেকনিশিয়ান ঘটনাস্থলে আসে।

ট্রেনটির ক্ষয়ক্ষতির পরিমাণ দেখার পরে ট্রেনটি আবার লক্ষীকান্তপুর এর উদ্দেশ্যে রওনা দেয়।অন্যদিকে ক্ষতিগ্রস্ত রেল লাইন সারাইয়ের কাজ শুরু করেছে রেলের কর্মীরা। এলাকাবাসীর অভিযোগ চন্ডীতলা বাজার সংলগ্ন এই রেল লাইনে প্রায়ই দুর্ঘটনা ঘটে। লেভেল ক্রসিং এর জন্য একাধিকবার দাবী জানানো হলেও তা গ্রাহ্য করেনি রেল দফতর। যার জন্য প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে চলেছে।