শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জিনিসপত্রের দাম বৃদ্ধি নিয়ে প্রতিবাদে সামিল হলেন কুড়ি হাজার মহিলা

News Sundarban.com :
জানুয়ারি ৩, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  অবশেষ কেন্দ্র সরকারের কৃষি বিল আর রান্নার হেঁসেলের গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে রাজপথে নামলেন তৃণমূল কংগ্রেস সমর্থিত গৃহিণীরা।
আগামী বিধানসভা নির্বাচনে ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রচুর ভোটে জয়লাভ করবে। বিলুপ্ত প্রায় কংগ্রেস,সিপিএম কিংবা সাম্প্রদায়িক বিজেপি যতই নাটক করুক না কেন কোথাও কোনভাবে দাঁত ফোটাতে পারবে না। কারণ এই সাম্প্রদায়িক দল ধাপ্পা দিয়ে রাজনীতি করে। আর ধাপ্পাবাজদের সেই রাজনীতির পরিস্থিতি জনগণ বুঝতে পেরে গেছে।কেন্দ্রের কৃষিবিল ও রান্নার গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের প্রতিদিনই মূল্য বৃদ্ধি ঘটে চলেছে।হেঁসেল ঘরের গৃহিণী থেকে সাধারণ মানুষ অতিষ্ট।

রবিবার বিকালে ক্যানিং বাসষ্ট্যান্ডে এক প্রতিবাদ সভায় এমনটাই আক্রমণাত্মক ভাবে বিজেপি সহ অন্যান্য রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে আক্রমণ করলেন জেলা তৃণমূল কংগ্রেসের দক্ষিণ ২৪ পরগনা জেলা যুব সভাপতি শওকাত মোল্লা।পাশাপাশি তিনি আরও বলেন অধিকারী পরিবার দূরের কথা,পৃথিবীর কোন শক্তি বিজেপি কে অক্সিজেন যোগাতে পারবে না।কারণ মহিলারা তিতিবিরক্ত হয়ে বিজেপির বিরুদ্ধে রাজপথে নেমে প্রতিবাদে সামিল হয়েছেন। এর থেকে লজ্জাজনক ব্যাপার আর কি হতে পারে!ফলে সামনে বিধানসভা নির্বাচনে ক্যানিং পশ্চিম কেন্দ্রের তৃণমূলের প্রার্থী বিপুল ভোটে জয় লাভ করবে।পাশাপাশি বিরোধী রাজনৈতিক দল গুলির বিরুদ্ধে আক্রমণ করে বলেন সিপিএম,কংগ্রেস সাইনবোর্ডে পরিণত হয়েছে,সাম্প্রদায়িক দল বিজেপিও বিধানসভা নির্বাচনে সাইনবোর্ডে পরিণত হয়ে রাজ্য থেকে বিলীন হয়ে যাবে।

উল্লেখ্য পেট্রোপণ্য মূল্যবৃদ্ধির প্রতিবাদে এদিন বিকালে তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর পরেশরাম দাসের নেতৃত্বে মহিলাদের এক বিশাল প্রতিবাদ মিছিল হয়। মিছিলে প্রায় কুড়িহাজার হেঁসেলের গৃহিণীরা সামিল হয় বলে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বদের দাবী। বিশাল এই মিছিল ক্যানিং থানার সামনে থেকে শুরু। মহিলাদের এই প্রতিবাদ মিছিল ক্যানিং বাসষ্ট্যান্ড পর্যন্ত প্রায় এক কিলোমিটার পরিক্রমা করে। পরে ক্যানিং বাসষ্ট্যান্ডে এক প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হয়। এদিনের প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন আইএনটিটিইউসি এর জেলা সভাপতি শক্তিপদ মন্ডল,মাতলা-১ ও ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান হরেন ঘোড়ুই,উত্তম দাস,অহল্যা কয়াল সহ তৃণমূলের একাধিক নেতৃত্ব।

এদিনের প্রতিবাদ সভায় পরেশরাম দাস বলেন “স্বাস্থ্য বিধির নিয়ম কানুন মেনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রান্নার গ্যাসের দাম ধারাবাহিক ভাবে বাড়িয়ে চলেছে বিজেপি সরকার।অতিষ্ট হয়ে রান্না ঘরের গৃহিণীরা আজ পথে নেমে প্রতিবাদে সামিল হয়েছিলেন। পাশাপাশি জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূল কংগ্রেসের ডাকে অপদার্থ কেন্দ্রের বিজেপি সরকারের রিরুদ্ধে ভারতীয় রেল বেসরকারি করণ, পেট্রোপণ্য, রান্নার গ্যাস ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এই প্রতিবাদ সভা।