বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নতুন বছরকে শুভেচ্ছা জানিয়ে বকখালিতে ভিড় পর্যটকদের

News Sundarban.com :
জানুয়ারি ১, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  নতুন বছরকে শুভেচ্ছা জানিয়ে পিকনিকে মজেছেন পর্যটকরা। নতুন বছরের দিন শুরু হতে না হতেই বকখালির উদ্যেশে যাত্রা করছেন আট থেকে আশি সকলে। কেউ যাচ্ছেন নিজস্ব গাড়িতে। মাইক বক্স বাজিয়ে কেউ কেউ আবার টেম্পুতে করে। এমনকি অনেকে আবার সাইকেলে চেপেও এসেছেন।

পর্যটক সুমন বেরা সহ আরো অনেকে বলেন, আমরা সাইকেলে চেপে কুলপী থেকে বকখালির উদ্দেশ্যে রওনা দিয়েছি ভোর সাড়ে চারটে নাগাদ। প্রতিবছর একবার করে আমরা বন্ধুরা মিলে চলে আসি। জায়গাটা খুব সুন্দর। তাই নতুন বছরকে স্বাগত জানাতে আমরা সকলে মিলে একসঙ্গে মিলিত হই বকখালিতে।

করোনার প্রকোপে সারা বিশ্ব যখন স্তব্দ, তখন বকখালি, দীঘা, মন্দারমনি, হারবার, হেনরি আইল্যান্ড, মৌসুনি আইল্যান্ড- এর মত টুরিস্ট স্পটগুলো ছিল বন্ধ। এমত অবস্থায় দীর্ঘ আট মাস পর মানুষ হাঁপ ছেড়ে বেরিয়েছেন নিজেকে মেলে ধরতে। পছন্দের জায়গা হিসেবে ভিড় জমাচ্ছে সুন্দরবনের টুরিস্ট স্পট বকখালিতে। অপরূপ সৌন্দর্যে ভরা এই বকখালি। আজ ট্যুরিস্টের কাছে হয়ে উঠেছে এক অনবদ্য।

কলকাতা থেকে এসেছেন টুরিস্ট অনুপম চৌধুরী। তিনি নিউজ সুন্দরবনকে বলেন, দীঘা মন্দারমনি থেকে আমার বকখালি বেশি ভালো লাগে। সমুদ্রের যে হাওয়া বাতাস এবং সুন্দরবনের ঘন জঙ্গল ও সাদা বালির স্তুপ যেন বারবার আমাকে টেনে আনে। বছরে দু’বার এখানে চলে এসেছি। আমরা এক রাত এখানে থেকে আবার আগামীকাল ফিরে যাব। পছন্দের তালিকায় আমি বকখালিকে ১০এর ১০দিতে চাই।