মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কয়েক লক্ষ টাকার চোরাই কাঠ উদ্ধার

News Sundarban.com :
ডিসেম্বর ৩১, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  বৃহস্পতিবার বিকালে কয়েক লক্ষ টাকার চোরাই কাঠ উদ্ধার করলো পুলিশ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থানার দিঘীরপাড় গ্ াম পঞ্চায়েতের রায়বাঘিনী এলাকায়। স্থানীয় সূত্রে জানা গেছে বেশ কয়েক জন দুষ্কৃতী ক্যানিংয়ের সাতমুখী ডাবু পর্যটন এলাকা থেকে গোপনে মূল্যবান গাছ কাটে। সেই গাছের কাঠ গোপনে পাচার করছিল।আর এই খবর ক্যানিং থানার পুলিশ গোপনে পেয়ে এস আই লিটন হালদারের নেতৃত্বে স্পেশাল পুলিশ টিম অভিযান চালিয়ে গত ২৯ ডিসেম্বর ৪ জনকে গ্রেফতার করে।

ধৃতদের জিজ্ঞাসাবাদ করে গত ৩০ ডিসেম্বর আরও ৩ জনকে গ্রেফতার করে পুলিশ।এরপর পুলিশ তদন্তে নেমে খোকন সরদার নামে আরও ১ জনকে গ্রেফতার করে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে বৃহস্পতিবার বিকালে পুলিশ কয়েক লক্ষ টাকার চোরাই কাঠ উদ্ধার করে।পাশাপাশি কাঠ সহ ৩ টি ইঞ্জিন ভ্যান এবং ১ টি ১০৭ হাতি গাড়ি আটক করে। ধৃতদের পুলিশ আলিপুর কোর্টে তোলে।

এদিকে পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে ক্যানিং সাতমুখী ডাবু পযটক কেন্দ্রের বিভিন্ন প্রজাতির মূল্যবান গাছ এবং মাতলা নদীর ম্যানগ্রোভ গাছ দুষ্কৃতীরা কেটে নিয়ে চোরা পথে সাপ্লাই করছিল দুষ্কৃতিরা। এমনকি এই ঘটনায় ধৃতদের মধ্যে রণজিৎ প্রামাণিক নামে একজন নিকারীঘাটা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন পঞ্চায়েত সদস্যার স্বামী ছিলেন। পুলিশ জানান কাঠ পাচার কান্ডে প্রথমে কাঠ সহ ৪ জনকে গ্রেফতার করা হয়।

এরপর ধৃতদের জেরা ৩ জন এবং আরও ১ জনকে গ্রেফতার করা হয়। পাশাপাশি কাঠ সহ ৩ টি ইঞ্জিন ভ্যান এবং ১ টি ১০৭ হাতি গাড়ি আটক করা হয়। ধৃতদের আলিপুর কোর্টে তোলা হয়।ধৃতদের জিজ্ঞাসাবাদ করে রায়বাঘিনী এলাকা থেকে প্রচুর কাঠ উদ্ধার করা হয়।এখনও পর্যন্ত অভিযান চলছে।