বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সায়ন্তন বসুকে শোকজের চিঠি পাঠাল রাজ্য বিজেপি

News Sundarban.com :
ডিসেম্বর ২৩, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  জিতেন্দ্র তিওয়ারি বিজেপিতে যোগদান নিয়ে দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর মন্তব্য মোটেই ভালভাবে নেননি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তা ‘দলবিরোধী’ বলেই মনে করছেন তিনি। আর সেই কারণে শোকজের মুখে সায়ন্তন বসু। মঙ্গলবার তাঁকে শোকজের চিঠি পাঠাল রাজ্য বিজেপি। ৭ দিনের মধ্যে জবাব তলব করা হয়েছে। এছাড়াও রাজ্য নেতৃত্বের কোপে পড়েছেন আরও এক নেতা। একই বিষয়ে মন্তব্যের জন্য আলিপুরদুয়ারের বিজেপি সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মাকেও শোকজ করা হয়েছে। দলের সঙ্গে সাময়িক মনোমালিন্যের জেরে আসানসোলের পুরপ্রশাসক তথা পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি দল ছেড়েছিলেন।

শুভেন্দুর পথে হেঁটে তাঁর এই পদক্ষেপকে বিজেপিতে যোগদানে একধাপ এগিয়ে যাওয়া বলেই মনে করা হয়েছিল প্রাথমিকভাবে। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মতান্তর মিটে যাওয়ায় তিনি তৃণমূলেই থাকছেন বলে সাংবাদিক সম্মেলন করে জানান। তবে এটুকু সময়ের মধ্যেই তাঁকে নিয়ে গেরুয়া শিবিরে তুমুল জল্পনা শুরু হয়। বঙ্গ বিজেপির অন্যতম নেতা সায়ন্তন বসু-সহ আরও অনেকেই ছিলেন জিতেন্দ্রর বিপক্ষে। তাঁরা কেউই পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ককে দলে স্বাগত জানাতে তেমন রাজি হননি।

সায়ন্তন বসু সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, জিতেন্দ্রকে দলে নেওয়া ঠিক হবে না। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে তিনি এ বিষয়ে কথা বলবেন। প্রকাশ্যে এই মন্তব্য পার্টি ভাল চোখে নেয়নি। তাই তাঁকে শোকজ করেছে রাজ্য নেতৃত্ব।অথচ জিতেন্দ্রকে বিজেপিতে নেওয়া নিয়ে এর চেয়েও বেশি বিরোধিতার সুর শোনা গিয়েছিল সবার প্রথমে এর বিরোধিতায় সরব হয়েছিলেন বিজেপি মহিলা মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পল।