বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ম্যারাডোনার দেওয়া জার্সি পরে শ্রদ্ধা, গুনতে হচ্ছে জরিমানাও

News Sundarban.com :
ডিসেম্বর ৫, ২০২০
news-image

একটা সময় নাম্বার টেন মানেই ছিল দিয়েগো ম্যারাডোনা। দশ নম্বর জার্সি পরে এই ফুটবল কিংবদন্তি দেশ ও ক্লাবে বল পায়ে ঝলক দেখিয়েছেন। তারপর একই পথ ধরে এগোতে দেখা যায় লিওনেল মেসিকে। বার্সায় সেই দিয়েগোর জার্সি, আর্জেন্টিনায়ও একই রূপ।

এতদিন অবশ্য এ নিয়ে কারও মাথাব্যথা ছিল না। গত ২৫ নভেম্বর না-ফেরার দেশে পাড়ি জমান ম্যারাডোনা। এরপর তার ছেলে দিয়েগো অনুরোধ করে বার্সা ও আর্জেন্টিনার হয়ে যেন মেসি দশ নম্বর জার্সিটা আর না পরেন। কেবল মেসি নন, ম্যারাডোনা তার ক্যারিয়ারে যেসব ক্লাবের হয়ে খেলেছেন। সব ক’টির দশ নম্বর জার্সিকে অবসরে পাঠানোর দাবিও জানান ম্যারাডোনার ছেলে।

খেলোয়াড়ি জীবনে ম্যারাডোনার গায়ে উঠেছে আর্জেন্টিনোস জুনিয়রস, বোকা জুনিয়রস, বার্সা, ন্যাপোলি ও নিউওয়েল ওল্ড বয়েজ। লম্বা ক্যারিয়ারে বল পায়ে জাদু দেখানো এই কিংবদন্তি হয়ে আছেন একাধিক তারকার আইডল। ঠিক যেমন মেসিরও। যাকে দেখে শৈশবে ফুটবলকে মনে স্থান দিয়েছেন, লালন করেছেন। তাই তো ম্যারাডোনার চলে যাওয়া মেসির কাছে বড্ড কষ্টের। কিছুতেই বিশ্বাস হচ্ছে না। গত রোববার তো ওসাসুনার বিপক্ষে গোল করে ম্যারাডোনার দেওয়া জার্সি পরে তাকে শ্রদ্ধা জানিয়েছেন। সেজন্য তাকে জরিমানাও গুনতে হচ্ছে।