শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রে ক্রিকেটে দল কিনছে নাইট রাইডার্স গ্রুপ

News Sundarban.com :
ডিসেম্বর ২, ২০২০
news-image

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের পরে এবার যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে দল কিনছে নাইট রাইডার্স গ্রুপ। কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অন্যতম মালিক বলিউড সুপারস্টার শাহরুখ খান এমনই সিদ্ধান্ত নিয়েছেন। কেকেআরের এমন সিদ্ধান্তে মেজর লিগ সকার কর্তৃপক্ষ উচ্ছ্বসিত বলে এক বিবৃতি দিয়ে জানিয়েছে।

কলকাতা ছাড়াও ক্যারিবিয়ান লিগে ট্রিনবাগো নাইট রাইডার্সের অংশীদারিত্ব আছে শাহরুখ খানদের নাইট রাইডার্স গ্রুপের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জনপ্রিয় দল কলকাতা। দু’বার তারা চ্যাম্পিয়ন হয়েছে। অন্যদিকে ক্যারিবিয়ান লিগে ট্রিনবাগো শিরোপা উচিয়ে ধরেছে চারবার। সাফল্যের এই ধারা যুক্তরাষ্ট্রেও অব্যাহত হবে বলে আশা শাহরুখের।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শাহরুখ খান বলেন, ‘কয়েক বছরের মধ্যে নাইট রাইডার্স ব্রান্ডটি আমরা বিশ্বব্যাপি সুপরিচিত করে তুলেছি। যুক্তরাষ্ট্রে টি-২০ টুর্নামেন্টের জনপ্রিয়তার বিষয়টিও আমরা গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করেছি। মেজর লিগ ক্রিকেটকে প্রতিষ্ঠিত করার পরিকল্পনা আমাদের পছন্দ হয়েছে। আসছে মৌসুম থেকে আমরা তাই এই লিগের অংশ হচ্ছি এবং ভবিষ্যতে অনেক সাফল্য পাবো আশা করছি।’

কেকেআর এবং রেড চিলিস ইন্টারটেইনমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা ভেঙ্কি মাইসোর জানিয়েছেন, নাইট রাইডার্স ক্রীড়া ব্রান্ড হিসেবে প্রতিষ্ঠা পাওয়ায় তারা নিজেদের ভাগ্যবান মনে করছেন। বিশ্বে টি-২০ ক্রিকেট খুবই দ্রুত জনপ্রিয়তা অর্জন করছে। মেজর লিগ ক্রিকেটে যুক্ত হওয়ার জন্য নাইট রাইডার্সের অনেকদিন ধরেই প্রস্তাব ছিল। যুক্তরাষ্ট্রে ক্রিকেটকে জনপ্রিয় করার অংশ হতে পেরে তারা তাই খুশি।