বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মায়ের ইচ্ছা পালন করতে সুন্দরবনে অনাথ শিশুদের সাথে জন্মদিন পালন করলেন যুবক

News Sundarban.com :
নভেম্বর ২৩, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স: শুভদ্বীপ মন্ডল। বয়স মাত্র ২৫ বছর। ক্যানিংয়ের গোলকুঠী পাড়ার বাসিন্দা। পেশায় একজন স্বর্ণ ব্যবসায়ী। প্রতিবছরই আত্মীয় স্বজন বন্ধু বান্ধবদের সাথে নিয়ে মহাধূমধাম করে জন্মদিন পালন করেন। করোনা মহামারী সময়ে নিজের জন্মদিন পালন করতে রাজী নয়। তবে পরিবারের এক মাত্র সন্তানের জন্মদিন পালন বন্ধ করতে রাজী নন শুভদ্বীপের মা মৌসুমী ও বাবা কল্যাণ মন্ডল।

অবশেষে মায়ের অনুরোধে মহামারী সময়ে জন্মদিন পালন করতে রাজী হয় এই যুবক। তবে তাঁর মায়ের ইচ্ছায় একটু অন্যরকম পদক্ষেপ নিয়ে ভিন্ন ভাবে জন্মদিন পালন করলেন ক্যানিংয়ের এই যুবক।অন্যান্য বছরের তুলনা এবছর জন্মদিনটা তাই প্রত্যন্ত সুন্দরবনের কিছু অনাথ শিশুদের আনন্দদানের মধ্য দিয়ে ভাগ করে নেন।বাবা- মা,আত্মীয় বন্ধু বান্ধবদের সাথে নিয়ে প্রত্যন্ত সুন্দরবনের বাসন্তী ব্লকের মহেশপুরে “রাখালচন্দ্র সেবাশ্রম” এ অনাথ শিশুদের কে সাথে নিয়ে কেক কেটে পালন করলেন নিজের পঁচিশ তম জন্মদিন।

বর্তমান কর্পোরেট যুগে ধুমধাম করে যৌলুশপূর্ণ ভাবে বিয়ে, জন্মদিন সহ বিভিন্ন অনুষ্ঠান পালন করা যখন একটা রীতি রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে, ঠিক সেই সময়ে এবং কঠিণ করোনা মহামারী কালে একটু অন্যপথে হাঁটলেন ক্যানিং শহরের এই যুবক। সুন্দরবনের প্রত্যন্ত গ্রামের অনাথ শিশুদের সাথেই জন্মদিন পালন করলেন।

একদিকে যখন শিশুদের জন্য ভালমন্দ খাবারের ব্যবস্থা করেছেন যুবকের মা মৌসুমী দেবী ঠিক তখনই শুভদ্বীপ আশ্রমের ৫০ জন শিশু ও দুঃস্থ অসহায় ২০ জন বৃদ্ধ বৃদ্ধাদের জন্য শীতের জন্য নতুন কম্বল উপহার দিলেন।পাশাপাশি বৃদ্ধ-বৃদ্ধাদের পায়ে প্রণাম করে আশীর্বাদ নিলেন। অসহায় অনাথ শিশু ও দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে খুশি যুবকের বন্ধু বিশ্বজিৎ মন্ডল,ফারুক আহমেদ সরদাররা।

শুভদ্বীপ জানিয়েছে “ আমরা সমাজের বিভিন্ন স্তরের মানুষ যারা সত্যিই সমাজের জন্য কিছু করতে চাই, কিছু অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চাই। বিভিন্ন সময়ে পিছিয়ে পড়া এলাকায় গিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। সেই চিন্তা ভাবনা এবং আমার মায়ের একান্ত ইচ্ছা পূরণের জন্য জন্মদিন পালন করতে সুন্দরবনের এই রাখালচন্দ্র সেবাশ্রমে এসেছি। আমরাও সকলে এখানে সারাটাদিন আশ্রমের অনাথ শিশুদের সাথে কাটালাম, খুব মজা করলাম আর মহামারী করোনা কালে বিষাদে ভরা ভারাক্রান্ত মনের শিশুদের সাথে মিলিত হয়ে একটু আনন্দ উপভোগ করলাম”।