বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

করোনা আবহে রক্তদান উৎসবের মধ্যদিয়ে ক্যানিং শুরু হল জগদ্ধাত্রী পুজো

News Sundarban.com :
নভেম্বর ২৩, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স: করোনা আবহে পুজো করবেন না বলে আগে ভাগেই সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলেন।যার ফলে সেভাবে জগদ্ধাত্রী পূজো করার জন্য কোন উদ্যোগ ছিল না। উদ্যোগ ছিল না ক্যানিংয়ের শরৎপল্লী বালক সংঘের।

ইতিমধ্যে সমস্ত প্রকার লকডাউন উঠে গিয়ে স্বাভাবিক ভাবে জনজীবন শুরু হয়েছে।পাশাপাশি সমাজের প্রতি দায়বদ্ধতা মেনে নিয়ে আচমকা এই ক্লাব উদ্যোগ নেয় জগদ্ধাত্রী পুজো করার জন্য। সেই মতো ক্লাবের সদস্যরা মিলিত ভাবে চাঁদা দিয়ে আয়োজন করেন রক্তদান শিবির ও জগদ্ধাত্রী পুজো।

সোমবার সকালে রক্তদান উৎসবের মধ্য দিয়ে শুরু হয় তৃতীয় বর্ষের জগদ্ধাত্রী পুজো ও রক্তদান উৎসব।এদিন জগদ্ধাত্রী পুজো উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান শিবিরে এলাকার শতাধিক মানুষ জন রক্তদান করেন।পাশাপাশি ক্লাবের সদস্যরা পুজোর বাজেট থেকে কাটছাঁট করে করোনা যোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করেন।

এলাকার পুলিশ প্রশাসন,চিকিৎসক,নার্স,আয়াদের কে করোনা যোদ্ধা হিসাবে বিশেষ ভাবে সংবর্ধনা দিয়ে শুভেচ্ছা জানানো হয় ক্লাবের পক্ষ থেকে।পাশাপাশি এলাকার প্রায় শতাধিক অসহায় দুঃস্থ মানুষের হাতে শীত বস্ত্র তুলেদেন শরৎপল্লী বালক সংঘের অন্যতম সদস্য কমল সাঁপুই জয়ন্ত ঘোড়ুই,তন্ময় মন্ডলরা।

পুজো উদ্যোক্তা কমিটির সম্পাদক জয়ন্ত ঘোড়ুই বলেন “করোনা নামক যে ভয়ঙ্কর মারণ ভাইরাসে সারাবিশ্ব ব্যাপী স্তব্দ্ধ হয়ে রয়েছে। এমত অবস্থায় আমরা পৃথিবীর বুক থেকে করোনা নামক সেই ভয়ঙ্কর মারণ ভাইরাস কে নির্মূল করার প্রয়াসে সরকারি বিধি নিষেধ মেনেই মা জগদ্ধাত্রী দেবীর আরাধনায় ব্রতী হয়েছি।”