বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে রেল অবরোধ তোলার সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাবের কৃষকরা

News Sundarban.com :
নভেম্বর ২২, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  অবশেষে উঠছে ধর্মঘট। মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সঙ্গে বৈঠক করে এই রেল অবরোধ তোলার সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাবের কৃষকরা। আগামী সোমবার থেকে পাঞ্জাবে গড়াবে যাত্রীবাহী ট্রেনের চাকা। কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এই রেল অবরোধ করেছিলেন কৃষকরা। কিন্তু কৃষক ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে,এই অবরোধ তোলার হচ্ছে সাময়িক সময়ের জন্য। মাত্র ১৫ দিনের জন্য তোলা হচ্ছে অবরোধ। কৃষকদের দাবি না মানলে ফের অবরোধের পথেই হাঁটবেন তাঁরা।

সূত্রের খবর, কেন্দ্রের তিনটি কৃষিবিলের বিরুদ্ধে দেশজুড়ে প্রতিবাদে সামিল হয়েছেন কৃষকরা। দীর্ঘদিন ধরে পাঞ্জাবে যাত্রীবাহী ট্রেন ও পণ্যবাহী ট্রেন অবরোধ করেছিল কৃষকরা। পন্যবাহী ট্রেনে ছাড় দিলেও যাত্রীবাহী ট্রেন চলার ওপর অবরোধ করেছিলেন কৃষকরা। শনিবার কৃষক ইউনিয়নের সঙ্গে বৈঠকে বসেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

এদিন বৈঠকের পরেই শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে সাময়িক সময়ের জন্য অবরোধ তুলে নেওয়া হয়।  কৃষক ইউনিয়নের পক্ষ থেকে এই ঘোষণা করার পর মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং টুইট করে জানিয়েছেন, কৃষকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। পাশাপাশি রাজ্যে রেল পরিষেবা চালু করার জন্য কেন্দ্রের কাছে আবেদন করেছেন।

কিষান ইউনিয়নের সঙ্গে একটি বৈঠক হয়েছে। এবং সেই বৈঠকটি ফলপ্রসূ হয়েছে। শ্রমিক ইউনিয়ন গুলি ১৫ দিনের জন্য অবরোধ তুলে নিয়েছে। এই সিদ্ধান্ত অর্থনীতিতে অনেকটাই সাহায্য করবে।