শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকে রাস্তা খারাপ নিয়ে বিক্ষোভ-অবরোধ, গ্রামবাসীদের পাশে দাঁড়ালেন এসডিও

News Sundarban.com :
নভেম্বর ১৯, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স:  অবশেষে ঘটনাস্থলে এসে গ্রামবাসীদের পাশে দাঁড়ালেন এসডিও। বুধবার বিকেল ২ টো নাগাত নামখানা ব্লকের পাতিবুনিয়াতে এলেন এসডিও। এসে তিনি দশমাইল বাজার থেকে খেয়াঘাট রাস্তা নির্মান পরিদর্শন করলেন। তিনি এসে রোড কনট্রাক্টর, ইঞ্জিনিয়ার ও গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। যতটা রাস্তা তৈরি হয়েছে তা পরীক্ষা করেন এবং সব গ্রামবাসীর অভিযোগ অনুযায়ী রাস্তার দু-ধারে প্রায় আড়াই ফুট পিচ তুলে নতুন করে তৈরি করে দেবেন বলে আশ্বাস দেন।

যেখানে যেখানে সমস্যা আছে সেখানে নতুন করে পিচ দিয়ে যাতে কোয়ালিটি ভালো হয় তার আশ্বাসও দিলেন। এতে খুশি এলাকাবাসী।
উল্লেখ্য, সোমবার রাস্তা তৈরি নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছিল বর্তমান সরকারের বিরুদ্ধে। নামখানা ব্লকের দশমাইল থেকে পাতিবুনিয়া রাস্তা তৈরি নিয়ে শুরু হয়েছিল গ্রামবাসীদের মধ্যে বিক্ষোভ। ২০১৭ সালে শুরু হয়েছিল দশ মাইল থেকে পাতিবুনিয়া ফেরিঘাট পর্যন্ত পিচের রাস্তা। আগে এটি সাড়ে তিন কিলোমিটার ইটের রাস্তা ছিল। সুন্দরবন ডেভেলপমেন্ট বোর্ড এবং সাগর-বকখালি ডেভেলপমেন্ট বোর্ড ইটের রাস্তাকে পিচের রাস্তা করে দেওয়ার অঙ্গীকার করেছিল সাধারণ মানুষের কাছে।

কিন্তু ইটের রাস্তাকে পিচের রাস্তা তৈরি করা নিয়ে দুর্নীতি এবং নিম্ন মানের সরঞ্জাম দিয়ে রাস্তা তৈরি করা হচ্ছে। তাতে বারংবার সাধারণ মানুষ প্রতিবাদ জানালেও কোনও কর্ণপাত করেননি এই দুটি অথরিটি। শেষমেষ মঙ্গলবার স্থানীয় মানুষজন কাজ বন্ধ করে এর প্রতিবাদ জানায়।