বুধবার, ২৭শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সোজাসুজি পরিবারের তরফে ১০২ জন দুঃস্থ মানুষদের বিনা পয়সায় চশমা ও কম্বল বিতরণ

News Sundarban.com :
নভেম্বর ১৫, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  কালীপুজোর মরশুম। বাদ-সেধেছে প্রাকৃতিক দুর্যোগ আর মহামারী করোনা ভাইরাস। দীর্ঘ আট মাস লকডাউন এর ফলে অসহায় দুঃস্থ মানুষদের মন ভারাক্রান্ত। অর্থনৈতিক অবস্থা করুণ হওয়ায় তাঁরা নিজেদের কিছুটা আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন। কিংবা নিজেদের জীবনে চলার পথে শারীরিক অসুস্থতার দিক দিয়ে অর্থের অভাবে এগোতে পারেননি।

এমনই এক পরিস্থিতিতে ষাটোর্ধ্ব ব্যাক্তিদের বিনা পয়সায় চক্ষু পরীক্ষা শিবির ও চশমা বিতরণ করেছেন ফেসবুকের সোজাসুজি নামক একটি পরিবার।

হাওড়ার উদয়নারায়ণপুরে এমনই এক শিবিরের আয়োজন করা হয়। এই শিবিরে ১০২ জন বয়স্ক বৃদ্ধ – বৃদ্ধাদের চক্ষু পরীক্ষা করিয়ে তাদেরকে বিনা পয়সায় চশমা প্রদান করা হয়।এছাড়া এই শীত মৌসুমে ওই ১০২ জনের হাতে তুলে দেওয়া হয় কম্বল।

এই শিবিরে ফেসবুকের সোজাসুজি পরিবারের সদস্য ও সদস্যরা হলেন অরিন্দম পাল, রিপন মণ্ডল, উপস্থিত ছিলেন আশিস তরফদার, দিলীপ ঘোষ, সুবির চাটার্জী, এছাড়াও প্রিয়ব্রত দত্ত, রাজেশ ঘোষ, অপরাজিতা ঘোষ, শুভ্রা ঘোষ, চন্দ্রানী চ্যাটার্জী এবং শান্তনু কর্মকার।

এমন অবস্থাতেই যাতে করে দরিদ্র মানুষজন ঠিকঠাক থাকতে পারেন সেই প্রচেষ্টায় এগিয়ে এলেন এই সোজাসুজি পরিবার।

এই প্রসঙ্গে অরিন্দম পাল বলেন, সমাজের পিছিয়ে পড়া ১০২ জন দুঃস্থ মানুষের হাতে বিনা পয়সায় চশমা ও কম্বল তুলে দিতে পেরেছি। আমাদের এই সোজাসুজি পরিবারের সকল সদস্য ও সদস্যাদের ঐকান্তিক প্রচেষ্টায় আজ এই শিবির করা সম্ভব হয়েছে। আমরা বিভিন্ন জায়গায় এরকম পিছিয়ে পড়া মানুষদেরকে বিভিন্নভাবে সাহায্য করেছি। আমাদের নিজেদের উদ্যোগে আমরা আগামী দিনে শুধু শহর নয়, গ্রামে গঞ্জে গিয়েও পিছিয়ে পড়া মানুষদের সাহায্যের হাত বাড়িয়ে দেব।

অন্যদিকে সোজাসুজি পরিবারের আরেক সদস্য আশিস তরফদার বলেন, সারা বছর সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার প্রয়াস চালিয়ে যাচ্ছি। দুঃস্থ মানুষদের সাহায্য করাই আমাদের আসল ধর্ম। সাহায্যের মাধ্যমে আসে আনন্দ।

এই অবস্থাতে খুশির হাওয়া বইতে শুরু করেছে হাওড়ার উদয়নারায়ণপুরে।