বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আমি নিশ্চিত এখন ও আমার থেকেও দ্রতগতিসম্পন্ন : বোল্ট

News Sundarban.com :
নভেম্বর ১৫, ২০২০
news-image

বিশ্বের সর্বকালের সেরা দ্রুততম মানব ধরা হয় তাকে। বার্লিনে ২০০৯ বিশ্বচ্যাম্পিয়নশিপে ১০০ মিটার দৌড় শেষ করেছিলেন মাত্র ৯.৫৮ সেকেন্ডে। সেই রেকর্ড এখনও কেউ ভাঙতে পারেনি। ২০০ মিটারেও তার অবিশ্বাস্য ১৯.১৯ সেকেন্ডের রেকর্ড এখনও অক্ষত। আর সেই কিংবদন্তি জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট দৌড়ের গতিতে এগিয়ে রাখছেন পর্তুগালের ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে। বোল্টের মতো, এখন তার চেয়েও দ্রুত দৌড়নোর ক্ষমতা রয়েছে রোনালদোর।

স্পেনের সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বোল্ট বলেন, ক্রিস্টিয়ানো একজন সুপার অ্যাথলিট। আমি নিশ্চিত এখন ও আমার থেকেও দ্রতগতিসম্পন্ন।

বোল্টের মতে, রোনালদো নিজের খেলায় শীর্ষে রয়েছে। অসম্ভব পরিশ্রম করে। মনঃসংযোগ হারায় না কখনও। নিশ্চিতভাবেই বলতে পারি যে, এই মুহূর্তে ও আমার থেকেও দ্রুতগতিতে দৌড়ায়।

রোনালদোর সঙ্গে স্প্রিন্ট প্রতিযোগিতায় নামলে কেন তিনি আর পারবেন না তার কারণও জানিয়েছেন বোল্ট। তিনি বলেন, ‘শরীর ঠিক রাখতে আমি এখনও অনুশীলন করি। কিন্তু সেটা নিয়মিত জিম করা ছাড়া অন্য কিছু নয়।

 

বোল্টের বয়স এখন ৩৪। ফুটবল তার দ্বিতীয় প্রেম। অবসরের পরে পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন দেখলেও তা আর সফল হয়নি। রোনালদো তার থেকে বয়সে বড়। কিন্তু এখনও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। শুধু লা লিগাতেই তার গোলের সংখ্যা ৩১১। এই বয়সে জুভেন্টাসে যোগ দিয়ে ইতিমধ্যেই ৭১ গোল করে ফেলেছেন। দলে এখনও তার চাহিদা তুঙ্গে।