মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অর্ণব গোস্বামী গ্রেফতারি নিয়ে ক্ষোভে ফুঁসছে দেশের বিভিন্ন মহল

News Sundarban.com :
নভেম্বর ৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  রিপাবলিক টিভি সম্পাদক অর্ণব গোস্বামীকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। অর্ণব গোস্বামী গ্রেফতারি নিয়ে ক্ষোভে ফুঁসছে দেশের বিভিন্ন মহল। সংবাদমাধ্যমের ওপর এরকম হামলার তীব্র নিন্দা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয়মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, স্মৃতি ইরানি।

ক্ষমতার অপব্যবহার আখ্যা দিয়ে অমিত শাহ টুইটারে টুইট করে বলেন, কংগ্রেস ও তাদের জোট সঙ্গীরা ফের গণতন্ত্রকে লজ্জিত করল। রিপাবলিক টিভি অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে একটি স্বাধীনতা এবং চতুর্থ স্তম্ভের ওপর আক্রমণ করা হল। এই পরিস্থিতি আমাদের জরুরি অবস্থার কথা মনে করিয়ে দিচ্ছে।

কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদও এই ঘটনার নিন্দা করেছেন। তিনি টুইট করে বলেছেন, একজন সিনিয়র সাংবাদিককে গ্রেফতার করা নিন্দনীয়, অযৌক্তিক, উদ্বেগজনক।

টুইটে তিনি আরও লেখেন, ১৯৭৫ সালে জরুরি অবস্থার বিরোধিতা করার সময় গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে লড়াই করেছিলাম। পুলিশের ক্ষমতা ব্যবহার করে একজন সাংবাদিককে গ্রেফতার করা হলো এই ধরনের ঘটনায় নিন্দা প্রকাশ করছি। যখন বিজেপি নেতৃত্বের ঘটনার নিন্দা করছে সেই সময় মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। আইন মেনেই সব কাজ হবে।