শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাচ্চাদের মুখে হাসি ফোটাতে ৫ টাকার ফেরিওয়ালা শহর শিলিগুড়িতে

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  পুজোর মুখে দিন মজুর পরিবারের বাচ্চাদের মুখে হাসি ফোটাতে ৫ টাকার ফেরিওয়ালা শহর শিলিগুড়িতে। পাঁচ টাকায় জামা! শুনলে অবাক লাগলেও এটাই সত্যি। শিলিগুড়ির বাঘাযতীন পার্কে গেলে দেখা মিলবে এই ফেরিওয়ালার। মাত্র ৫টাকার বিনিময়ে এটি দেওয়া হবে।

এমন অভিনব উদ্যোগ শিলিগুড়ির স্বেচ্ছাসেবী সংস্থা ইউনিক ওয়েলফেয়ার সোসাইটির। রবিবার ছুটির দিনে শিলিগুড়ির বাঘাযতীন পার্ক থেকে ভ্যানে করে নতুন জামা কাপড় নিয়ে শহরের অলিগলিতে ফেরি করতে বের হয় সংস্থার সদস্যারা।

গরীব হলেও অনেকে বিনা পয়সায় ত্রাণ নিতে এগিয়ে আসেন না। কোথাও যেন তাঁদের বিবেকে বাধে। কম পয়সা দিয়ে সস্তায় জিনিস কিনলেও বিনা পয়সার জিনিসকে অনেকে ভিক্ষে বলেই মনে করেন। তাই না খেয়ে থাকলেও বা ছেঁড়া জামা কাপড় পড়লেও এখনও অনেক মানুষ কিছু দান করলে তা নিতে চান না।

শুধু তাই নয়, সেখানে পছন্দ অপছন্দের বিষয়ও থাকে না। যা দেওয়া হয় তাই দুহাত পেতে নিতে হয় পছন্দ না হলেও।
তাই এবার সেই সমস্ত প্রয়োজনীয় মানুষদের কথা ভেবেই পাঁচ টাকায় পছন্দের জামা কাপড় তুলে দিতেই এই উদ্যোগ। এই কথা জানালেন সংস্থার সভাপতি রাকেশ দত্ত। এদিন তারা প্রায় ৫০০ মানুষদের হাতে পাঁচ টাকার বিনিময়ে জামা কাপড় তুলে দিতে পেরেছেন। এই কাজ করতে পেরে বেজায় খুশি সংস্থার সদস্যরা। পাশাপাশি খুশি ক্রেতারাও।