শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সুন্দরবনের দুই ‘রত্ন’ কে সংবর্ধিত করলো গ্রাম পঞ্চায়েত

News Sundarban.com :
অক্টোবর ৫, ২০২০
news-image

বিশ্লেষণ মজুমদার, ক্যানিং: 

 জলাজঙ্গল ঘেরা বিশ্বের অন্যতম বৃহত্তম বাদাবন সুন্দরবন। প্রত্যন্ত সুন্দরবনে শিক্ষার আলোকে প্রসারিত করার উদ্যোগ নিয়ে সার্বিক ভাবে কাজ করে গিয়েছেন সুন্দরবনের বাসন্তী ব্লকের দুই শিক্ষক বিবেকানন্দ পাল ও অমল নায়েক। সুন্দরবনের এই দুই শিক্ষক কে গত ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের পূণ্যলগ্নে রাজ্য সরকার শিক্ষারত্ন পুরষ্কারে সম্মানিত করেছেন।এবার শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্ত দুই শিক্ষক কে সংবর্ধিত করলেন বাসন্তী ব্লকের নফরগঞ্জ গ্রাম পঞ্চায়েতর সাধারণ মানুষজন।

রবিবার সকালে বাসন্তী ব্লকের নফরগঞ্জ গ্রাম পঞ্চায়েতের নীলকন্ঠপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক বিবেকানন্দ পাল ও বাসন্তী হাইস্কুলের শিক্ষক অমল নায়েক কে সংবর্ধিত করা হয় গ্রামপঞ্চায়েতের উদ্যোগে।অনুষ্ঠানে দক্ষিন ২৪ পরগণা জেলা পরিষদ সদস্য তথা বাসন্তী হাইস্কুলের শিক্ষিকা শঙ্করী মন্ডল শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক অমল নায়েক ও বিবেকানন্দ পালের দীর্ঘ  শিক্ষক জীবনের নিষ্ঠা,শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা শিক্ষকতার পাশাপাশি সমাজসেবা ও বিভিন্ন জনহিতকর  উদ্যোগের দিক তুলে ধরেন জনসমকক্ষে।এছাড়াও তিনি একাধিকবার উল্লেখ করেন মাননীয় পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষাবিভাগ যোগ্য ব্যক্তির হাতে যোগ্য পুরস্কার তুলে দিয়েছেন।

পরিশেষে শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক অমল নায়েক ও বিবেকানন্দ পাল বলেন “সারাজীবন  শিশু কে ভালবাসা, শিশুর মধ্যে মিলে একাত্ম হয়ে যাবার জন্য পুরস্কার সম্মান পাবেন বলে মনে হয়নি। তিনি মনে  করেন শিক্ষকতা পেশার দ্বারপ্রান্তে এসে পুরস্কার  তাঁকে গৌরবান্বিত  করেননি,বরং আরো বেশী করে কাজে দায়িত্বশীল হওয়ার প্রেরণা যোগাল।”
নফরগঞ্জ গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন পঞ্চায়েত প্রধান তনুশ্রী দাস,গ্রাম পঞ্চায়েত উপপ্রধান সহ অন্যান্যরা।