বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকের সাতমাইলে অনুষ্ঠিত হল রক্তদান শিবির

News Sundarban.com :
অক্টোবর ৩, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: সাত মাইল বাজারে অনুষ্ঠিত হল রক্তদান শিবির। নামখানা ব্লকের সাতমাইল বাজারে শিবরামপুর সমবায় সমিতিতে আয়োজন করা হল রক্তদান শিবির। নামখানা ব্লকের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা জেলা পরিষদের প্রাক্তন সদস্য অখিলেশ বারুই এর নেতৃত্বে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। ১২১জন রক্তদাতা রক্তদেন।
এই রক্তদান শিবির উপস্থিত ছিলেন নামখানা থানার ভারপ্রাপ্ত আধিকারিক প্রসেনজিৎ জানা, উপস্থিত ছিলেন শিবরামপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান চিত্তরঞ্জন কাঁপ, পঞ্চায়েত সদস্য পঙ্কজ মাইতি, সমবায় সমিতির সম্পাদক পুলিন দাস, সমবায় সমিতির সভাপতি বিশ্বরঞ্জন পাল সহ প্রমূখ ব্যক্তিবর্গ।

এই প্রসঙ্গে অখিলেশ বারুই জানান, করোনার ফলে চারিদিকে লকডাউন। সেই লকডাউন কে কেন্দ্র করে মানুষ বাড়ির বাইরে বের হতে ভয় করছে। কিন্তু যারা হসপিটালে ভর্তি রয়েছে, যাদের রক্তের দরকার, যে সমস্ত পেশেন্ট থ্যালাসেমিয়া আক্রান্ত, তাহলে তাদের কি হবে। সেই দিকের কথা মাথায় রেখে প্রতিবছরের ন্যায় আমি রক্তদান শিবিরের আয়োজন করলাম।

তিনি আরো বলেন, ভেবেছিলাম এরকম সিচুয়েশনে রক্তদাতার সংখ্যা অনেক কমই হবে। কিন্তু দেখলাম ১০০এর গণ্ডি পেরিয়ে গেছে। সত্যি অবাক করিয়ে দেয় গ্রামবাংলা মানুষদের একাগ্রতা। রক্তদানের প্রতি তাদের যে ইতিবাচক মনোভাব সত্যিই অনস্বিকার্য। এক ফোটা রক্ত একটা শিশুর প্রাণ, একটা মানুষের প্রাণ। ২০১৩ সাল থেকে আমি রক্তদান শিবির করে এসেছি। এ বছরও তার অন্যথা হয়নি।