শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাস্তা না হলে আমাকে বেঁধে রাখবেন, ঘোষণা তৃণমূল নেতার,উঠলো অবরোধ

News Sundarban.com :
অক্টোবর ২, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: রাস্তা না হলে আমাকে বেঁধে রাখবেন। পথ অবরোধ তুলতে গিয়ে বিক্ষোভকারী হাজার পাঁচেক সাধারণ মানুষের সামনে স্বদর্পে এমন কথা ঘোষনা করলে দক্ষিণ ২৪ পরগনা জেলার কো-অর্ডিনেটর পরেশরাম দাস।আর তৃণমূল নেতার এমনই চাঞ্চল্যকর কথাতে ঘন্টা দুই ধরে চলা পথ অবরোধ মুহূর্তে কর্পূরের মতো উঠে যায়।অবরোধ উঠে শুরু হয় স্বাভাবিক ভাবেই যান চলাচল। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিং থানার অন্তর্গত ক্যানিং- গোলাবাড়ির রোডের রায়বাঘিনী এলাকায়। স্থানীয় সুত্রে জানাগেছে ক্যানিংয়ের নিকারীঘাটা গ্রাম পঞ্চায়েত এলাকার বেলেখালি,নিকারীঘাটা গ্রামের প্রফুল্ল সেন রোডের বেহাল দশা দীর্ঘদিন ধরেই।

এই রাস্তা দিয়েই প্রতিদিনই স্কুল কলেজের ছাত্র ছাত্রী সহ দশ হাজারেরও বেশী লোকজন যাতায়াত করেন।এমন কি প্রসুতি মায়েদের কে ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়ার সময় ব্যাপক ভাবে অসুবিধা পোহাতে হয়। এছাড়াও প্রতিদিনই ছোট বড় দুর্ঘটনায় জর্জরিত এলাকার সাধারণ মানুষ।দীর্ঘ প্রায় ত্রিশ বছরের অধিক চলাচলের এই রাস্তা অযোগ্য বলে অভিযোগ এলাকার মানুষের। আরো অভিযোগ রাস্তা সংস্কারের দাবী জানিয়ে বিভিন্ন মহলে দরবার করলেও রাস্তার কোন সংস্কারের কাজ হয়নি।

দীর্ঘদিন এই রাস্তার কাজ না হওয়ায় এলাকার হাজার হাজার সাধারণ মানুষজন ক্ষোভে ফুঁসছিলেন। ধৈর্য্যের বাঁধ ভাঙতেই শুক্রবার সকালে হাজার পাঁচেক গ্রামবাসী ক্যানিং-গোলাবাড়ি রাস্তায় পথ অবরোধ করে রাস্তার উপর বসে বিক্ষোভ দেখাতে থাকেন।রাস্তা অবরোধের ফলে ব্যাপক যানজটেরও সৃষ্টি হয় ক্যানিং-গোলাবাড়ি রোডে। দীর্ঘ প্রায় ঘন্টা দুই ধরে অবরোধ চলছে খবর যায় ক্যানিং থানার পুলিশের কাছে।তড়িঘড়ি ক্যানিং থানার পুলিশ প্রশাসন ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সাথে আলোচনা করেন।সাধারণ মানুষের সুবিধার্থে রাস্তা অবরোধ তুলে নেওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে হাত জোড় করে অনুরোধ করা হয় বিক্ষোভকারীদের কাছে।বিক্ষোভকারী সাধারণ মানুষ ক্যানিং থানার পুলিশ প্রশাসনের কোন কথা কর্ণপাত না করে পথ অবরোধ চালিয়ে যেতে থাকেন।

এদিকে দীর্ঘক্ষণ ধরে রাস্তা অবরোধের কথা জানতে পারেন দক্ষিণ ২৪ পরগনা জেলার তৃণমূল কো-অর্ডিনেটর পরেশরাম দাস। তিনি মুহূর্তে ঘটনাস্থলে হাজীর হন। পরেশরাম দাস কে দেখে আরো জোরালো বিক্ষোভ দেখাতে শুরু করেন সাধারণ বিক্ষোভকারীরা।
পরেশরাম দাস বিক্ষোভকারীদের কে শান্ত হওয়ার আহ্বান জানিয়ে মাইক হাতে নিয়ে স্বদর্পে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ঘোষনা করেন “নিকারীঘাটা গ্রাম পঞ্চায়েতের প্রফুল্ল সেন রোডের ১১ কিলোমিটার জঘন্য রাস্তা সংস্কারের জন্য অনেকদিন আগেই টেন্ডার হয়ে গেছে। যার জন্য ইতিমধ্যে ১৩ কোটি ৫০ লক্ষ টাকা সরকারী ভাবে বরাদ্দ হয়েছে।করোনার তান্ডবে লকডাউন চলায় কাজটি শুরু হতে দেরী হয়েছে। তবে আগামী দেড় মাসের মধ্যে রাস্তার কাজ শুরু না হলে আমাকে আপনার বেঁধে রাখবেন“।

তৃণমূল নেতার এমন চাঞ্চল্যকর কথা ঘোষনা হতেই কয়েক সেকেন্ডের মধ্যে রাস্তা অবরোধ বিক্ষোভ উঠে যায়।হাঁফ ছেড়ে বাঁচেন পুলিশ প্রশাসন সহ যানজটে আটকে থাকা সাধারণ মানুষজন।