বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রীজ থেকে পড়ে পিয়ালী নদীতে তলিয়ে যাওয়া নাবালক যুবকের মৃতদেহ নদী থেকে উদ্ধার করলো ডুবুরীর দল

News Sundarban.com :
অক্টোবর ২, ২০২০
news-image

নিজস্ব সংবাদদাতা ,ক্যানিং – বৃহষ্পতিবার দুপুরেই ঘটেছিল দুর্ঘটনা।দীর্ঘ প্রায় ১০ ঘন্টা পর বৃহষ্পতিবার রাতে পিয়ালী নদীতে পড়ে তলিয়ে যাওয়া নবম শ্রেণীর ছাত্রের মৃতদেহ উদ্ধার করলো ডুবুরীর দল।স্থানীয় সুত্রে জানাগেছে ক্যানিংয়ের গোপালপুর গ্রাম পঞ্চায়েতের কচুয়া গ্রামের বাসিন্দা সামসুল হক সেখ। দরিদ্র এই সেখ পরিবারের নুন আনতে পান্তা ফুরায়।দুইছেলে ও দুই মেয়ের মধ্যে পরিবারের ছোট ছেলে আরমান সেখ পড়াশোনায় বরাবর মেধাবী।সে স্থানীয় আমতলা মোতীরাম হাইস্কুলের নবম শ্রেণীর ছাত্র।

পরিবারে আর্থিক অনটনের জন্য পড়াশোনা প্রায় বন্ধ হওয়ার উপক্রম।সমস্ত বাধা উপেক্ষা করে পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য মেধাবী এই নাবালক ছাত্র জয়নগরের ধোসা বাজারের একটি সাইকেল গ্যারেজের কাজে যোগ দেয়। কাজের ফাঁকে পড়াশোনাও চালিয়ে যেতে থাকে আরমান।প্রতিদিনই বাড়ি থেকে সাইকেলে করে যাতায়াত করে এই ছাত্র।অন্যান্য দিনের মতো বৃহষ্পতিবার বাড়ি থেকে বেরিয়ে সাইকেল গ্যারেজের কাজে গিয়েছিল।কাজে যাওয়ার আগে বছর চোদ্দ বয়সের নাবালক ছাত্র তার মা কে জানিয়েছিল আজ হাটবার। ফিরতে একটু দেরী হবে। ফিরে এসে সে তার মায়ের সাথে বসে মারফত ভাত খাবে বলে কাজে বেরিয়ে গিয়েছিল।তবে অদৃশ্য বিধাতার লিখন আরমান আর কোন দিনের জন্য ফিরবে না।মায়ের সাথে বসে ভাত খাওয়া অপূর্ণ রয়েই গেলো।

সাইকেল গ্যারেজের কাজ সেরে এক বন্ধু কে সাইকেলে চাপিয়ে বৃহষ্পতিবার দুপুরে বাড়িতে ফিরছিল আরমান।ক্যানিং – জয়নগর সংযোগকারী জরাজীর্ণ ঢোষা সেতু পার হওয়ার সময় আচমকা ধান বোঝাই একটি ইঞ্জিন চালিত মোটরভ্যান আরমানের সাইকেলে ধাক্কা মারে।মুহূর্তে সাইকেল সহ এই নাবালক ছাত্র ও তার বন্ধু আউস মোল্লা ব্রীজ থেকে পিয়ালী নদীতে পড়ে তলিয়ে যায়। স্থানীয় লোকজন চোখের সামনে এমন মর্মান্তিক দুর্ঘটনা দেখতে পেয়ে তড়িঘড়ি পিয়ালী নদীতে নেমে উদ্ধার করার চেষ্টা করে।সাইকেল সহ আউস মোল্লা কে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। সাথে সাথে আউস মোল্লাকে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। অন্যদিকে প্রতিবেশীদের মারফত ছেলে দুর্ঘটনায় পড়েছে খরব জানতে পারেন খালেদা সেখ।বাড়ির ছোট ছেলে যে আর কোনদিনও বাড়িতে ফিরবেনা জানতে পেরে বারবার শোকে কান্না ভেঙে পড়েন।এদিকে পিয়ালী নদীতে প্রায় ঘন্টা দশেক ব্যাপক তল্লাশি অভিযান চালালেও কোন প্রকার হদিশ না পেয়ে নিরাশ হয় স্থানীয়রা। অগত্যা স্থানীয় পুলিশ প্রশাসনের সহোগিতায় বৃহষ্পতিবার সন্ধ্যায় কলকাতা থেকে একটি ডুবুরীর দল ঘটনাস্থলে এসে রাতেই পিয়ালী নদীতে নেমে তল্লাশি অভিযানে নিখোঁজ ছাত্রের সন্ধানে। দীর্ঘ ঘন্টাদুয়েক তল্লাশি অভিযান চালানোর পর এদিন রাত প্রায় সাড়ে আটটা নাগাদ ঢোষা ব্রীজ সংলগ্ন পিয়ালী নদী থেকে নাবালক ছাত্রের নিথর দেহ উদ্ধার করে ডুবুরীর দল।নিখোঁজ ছাত্রের দেহ উদ্ধারের ঘটনা চাউর হতে এলাকায় নেমে আসে শোকের ছায়া।

জয়নগর থানার পুলিশ মোটর চালিত ইঞ্জিনভ্যান ও চালক কে আটক করেছে। পাশাপাশি মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে জয়নগর থানার পুলিশ।নাবালক ছাত্রের এক প্রতিবেশী বাবু সোনা মন্ডল জানিয়েছেন “সেখ পরিবার দরিদ্র হলেও পরিবারে ছোট ছেলে আরমান মেধাবী ছাত্র এবং মিশুকে ছিল। কোন কাজ কে ছোট ভাবতো না। নিজে পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য সাইকেল গ্যারেজে কাজ করতো।মেধাবী এই ছাত্রের অকাল মৃত্যু কিছুতেই মন থেকে মেনে নেওয়া যাচ্ছে না।”