বুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

নির্বাচনের মুখেই মার্কিন প্রেসিডেন্টের দোষগুণ নিয়ে বিচারের ঝড়

News Sundarban.com :
সেপ্টেম্বর ৩০, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  নির্বাচনের মুখেই মার্কিন প্রেসিডেন্টের দোষগুণ নিয়ে বিচারের ঝড় উঠতে শুরু করেছে। এমত অবস্থায় নিউইয়র্ক টাইমসের তথ্য অনুযায়ী ১৫ বছরের মধ্যে ১০ বছরই কর দেননি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ ও ২০১৭ সালে দিয়েছেন মাত্র সাড়ে ৭শ’ ডলার কর। নিউইয়র্ক টাইমস-এর দাবি, তাদের কাছে নথিপত্র রয়েছে, যা থেকে বোঝা যাচ্ছে, ট্রাম্প কর দেননি। ১৫ বছরের মধ্যে ১০ বছর কর দেননি ডোনাল্ড ট্রাম্প।

নতুন ইতিহাস সৃষ্টি করলেন মার্কিন প্রেসিডেন্ট । এমন কিছু বিতর্ক ডোনাল্ড ট্রাম্প শুরু করেন যা দেখে ও শুনে তাজ্জব বিশ্বব্যাপী।
ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের সঙ্গে ট্রাম্পের বিতর্ক অনুষ্ঠানের ঠিক একদিন আগে এমন খবর প্রকাশ পেল। ২০১৮ সালে ৪৩৫ মিলিয়ন ডলার বার্ষিক আয় থাকলেও কর ফাঁকি দেওয়ার জন্য ৪৭ মিলিয়ন ডলারের বেশি লোকসান দেখিয়েছেন ট্রাম্প। তাঁর দাবি, সেসময় আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে দুটি গলফ রিসোর্ট এবং হোটেল ব্যবসায় ধস নেমেছিলো।

তবে এই প্রতিবেদনকে ‘ভুল’ বলে উড়িয়ে দিয়েছেন ট্রাম্প। প্রতিবেদনটি প্রকাশের পর তিনি বলেছেন, প্রত্যেক বছরই সময়মতো কর পরিশোধ করেছি। ট্যাক্স রিটার্নের নথিপত্র এলেই সেটি আপনারা দেখতে পাবেন। নথিপত্র নিয়ে এখন অডিট চলছে। আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩ নভেম্বর। ট্রাম্পের অভিযোগ, নির্বাচনকে সামনে রেখেই এসব সমস্যা সৃষ্টি করা হচ্ছে ।