শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দশটি প্রতিশ্রুতির কথা জানালেন লালুপুত্র তেজস্বী যাদব

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৮, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: শাসক বা বিরোধী শিবির প্রতি ভোটের আগে প্রতিশ্রুতি রাখে সাধারণ মানুষের সামনে। বিহার বিধানসভার ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। গত বিধানসভা নির্বাচনের আগে সাত দফা প্রতিশ্রুতি দিয়েছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

এবার আরও একধাপ এগিয়ে দশটি প্রতিশ্রুতির কথা জানালেন লালুপুত্র তেজস্বী যাদব। আরজেডি-র হয়ে মুখ্যমন্ত্রী হওয়ার লড়াইয়ে রয়েছেন তিনি। তেজস্বী যাদব জানিয়েছেন, ইতিমধ্যেই লক্ষ লক্ষ সরকারি চাকরির পড়ে রয়েছে।

বেকার যুবক যুবতীরা চাকরির আশায় ঘুরে বেড়াচ্ছেন। ক্ষমতায় আসলেই তাদের চাকরি দেবেন। এদিন তিনি বলেছেন, আরজেডি যদি সরকার গঠন করতে পারে, তবে মন্ত্রিসভার প্রথম বৈঠকে ১০ লক্ষ চাকরি দেওয়া হবে।

এটি শুধুমাত্র প্রতিশ্রুতি নয়, এই সকল চাকরি স্থায়ী হবে। রবিবারে পাটনায় একটি সাংবাদিক সম্মেলন করেন আরজেডি নেতা তেজস্বী যাদব। সেখান থেকেই তিনি বলেন, বেরোজগারি হাটাও ওয়েব পোর্টালে ইতিমধ্যে ২২ লক্ষের বেশি যুবক-যুবতী রেজিস্টার করেছেন।

তার মধ্যে ১৩ লক্ষের বেশি রেজিস্ট্রেশন হয়েছে মিসড কলের মাধ্যমে।

এদিন তিনি আরও জানিয়েছেন, বিহারের জনসংখ্যার অনুপাতে আরও বেশি সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর প্রয়োজন। ইতিমধ্যে স্বাস্থ্য দপ্তরে আড়াই লক্ষ কর্মীর প্রয়োজন। তার ওপর ৫০ হাজার পুলিশের পদ খালি পড়ে রয়েছে। ক্ষমতায় এলে এইগুলো পূর্ণ করা হবে।