শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শেষ পর্যন্ত চুল ছাঁটাতে আসা ব্যক্তির কপালটাই পুড়িয়ে ছেড়েছেন

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৩, ২০২০
news-image

‘পারে না ঘট গড়তে, নিয়ে বসে কুলার (মাটির বড় পাত্র) বায়না’—কথাটা বোধ হয় এই নাপিতের বেলাতেই খাটে। চুল ছাঁটানোর সাধারণ দক্ষতাও নেই তাঁর। সেখানে তিনি ভিনদেশি এক স্টাইলে চুল ছাঁটানোর মুনশিয়ানা দেখাতে গিয়েছিলেন। শেষ পর্যন্ত চুল ছাঁটাতে আসা ব্যক্তির কপালটাই পুড়িয়ে ছেড়েছেন। নাপিতের কপালটাও ফাঁকা যায়নি। ঝুলেছে মামলার খড়্গ। – এএফপি

ফ্রান্সের এই ঘটনাটা সপ্তাহখানেক আগের। তবে দেশটির পুলিশ বিষয়টি প্রকাশ করেছে গত শুক্রবার। অবশ্য ঘটনার দুই পক্ষের কারও নাম-পরিচয় প্রকাশ করেনি তারা।

পুলিশ বলছে, ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকা লানিয়ন। সেখানকার ছোট্ট শহর ব্রিটানিতে ওই সেলুনের দোকানের অবস্থান। দোকানমালিক পেশায় এক মেকানিক। তাঁর দোকানে আছেন তিনজন কর্মী। মালিকের নেই পেশাসংশ্লিষ্ট শিক্ষা; নেই তাঁর কর্মীদেরও।

সেলুনের তিন কর্মীর একজন লিবিয়ার নাগরিক। তিনিই ঘটিয়েছেন ওই কাণ্ড। সপ্তাহখানেক আগে তাঁর কাছে একজন চুল ছাঁটাতে আসেন। ওই নাপিত মিসরীয় এক পদ্ধতিতে চুল ছাঁটানোর চেষ্টা করেন। বিশেষ এই পদ্ধতিতে আগুন দিয়ে হালকা করে চুল পুড়িয়ে নেওয়া হয়। এতে করে চুলে নিত্যনতুন স্টাইল করা যায়। তবে লিবীয় ওই নাপিত এর কিছুই বোঝেন না। তবু তিনি তা প্রয়োগ করতে শুরু করেন।