বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভ্রমণের আমন্ত্রণ বার্তা জানিয়ে রাজপথে নামলো পর্যটন ব্যবসায়ীরা

News Sundarban.com :
সেপ্টেম্বর ৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক:  আম্ফান আর টানা লকডাউনের ফোস্কা গেরো থেকে কাটিয়ে উঠে কিছুটা হলেও স্বাভাবিক ছন্দে ফিরেছে সাধারণ মানুষজন।দীর্ঘ প্রতিক্ষার পর ঘুরে দাঁড়াতে বদ্ধ পরিকর জনজীবন,ব্যবসা-বাণিজ্য,শিল্পতালুক গুলো।তবে করোনা সক্রমণের পর থেকেই সব থেকেই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পর্যটন ব্যবসা। সমগ্র দেশজুড়ে পর্যটন সস্থার অফিসগুলো তে তালা ঝুলছে। কর্মী ছাঁটাই ও অব্যাহত।এমন পরিস্থিতি দীর্ঘদিন চলতে পারে না। আর সেই কারণে নতুন করে গা ঝাড়া দিয়ে উঠতে চাইছে সুন্দরবনের পর্যটন শিল্প।

সামনেই উৎসবের মরশুম।আর পর্যটন শিল্পের উপযুক্ত সময় এই উৎসব মরশুম।দীর্ঘদিন পর মূল্যবান এই উৎসবের মরশুম কাজে লাগাতে বদ্ধ পরিকর পর্যটন ব্যবসায়ীরা। আর সেই কারণে সাধারণ মানুষকে ভ্রমণের আমন্ত্রণ বার্তা জানিয়ে পাশাপাশি সরকারের নজরে পর্যটন ব্যবসাকে তুলে ধরতে সুন্দরবনের সিহদূয়ার ক্যানিয়ের বাসষ্ট্যান্ডে মঙ্গলবার দুপুরে এক অবস্থান বিক্ষোভ এর মাধ্যমে বার্তা দিলেন ক্যানি পর্যটন ব্যবসায় যুক্ত ব্যবসায়ীরা।
ক্যানি সুন্দরবন পিপুল ওয়াটার সোসাইটির সভাপতি হরেন ঘোড়ুই বলেন “সমগ্র দেশ জুড়ে আজ এমনই বার্তা আমরা পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি।সরকারী বিধি নিষেধ মেনেই আমরা পর্যটন ব্যবসা চালু করতে রাজী। সরকার আমাদের কথা ভেবেই ছাড়পত্র দিক। তা ছাড়া দীর্ঘদিন লকডাউনের জেরে ব্যবসা বন্ধ থাকায় সমস্ত দিক দিয়েই ক্ষতি হয়েছে পর্যটন ব্যবসায়ীদের। সরকারের কাছে আমাদের দাবী সুন্দরবনে পর্যটন ব্যবসা কে বাঁচিয়ে রাখার জন্য আবিলম্বে সরকারী অনুদান দেওয়ার ব্যবস্থা করা হোক।তালহে এদিকে পর্যটন ব্যবসায়ীরা বাঁচবেন অন্যদিকে সরকার ও তার মুনাফা অর্জন করতে সক্ষম হবে। ”