শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজেপির অস্থায়ী ধর্না কর্মসূচির মঞ্চ ভেঙে গুঁড়িয়ে দিল পুলিশ, আটক ২

News Sundarban.com :
সেপ্টেম্বর ৪, ২০২০
news-image

বৃহস্পতিবার রাতে দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিং মহকুমা শাসকের অফিস সংলগ্ন এলাকায় বিজেপির ধর্না মঞ্চ ভেঙে দিয়ে ২ জন শ্রমিক কে আটক করল পুলিশ।ফলে বিজেপির অবস্থান বিক্ষোভ ও অস্থায়ী ধরনা মঞ্চ ভেঙে গুঁড়িয়ে দিয়ে অতি সক্রিয়তা দেখালো ক্যানিং থানার পুলিশ ।ঘটনাস্থল থেকে ডেকারের্টাসের ২ জন শ্রমিক কে আটক করে পুলিশ। জানা যায়, রাজ্য বিজেপি নেতৃত্বের নির্দেশ অনুযায়ী শুক্রবার প্রতিটি ব্লকের অবস্থান-বিক্ষোভ ও ধরণা কর্মসূচি ছিল।আর রাজ্য বিজেপির সেই নির্দেশে বৃহস্পতিবার রাতে ক্যানিং মহকুমা দপ্তরের সংলগ্ন এলাকায় একটি অস্থায়ী ধর্না মঞ্চ তৈরি করে ক্যানিং মন্ডল বিজেপি।এরপর ক্যানিং থানার পুলিশ এসে সেই ধর্না মঞ্চ ভেঙে গুঁড়িয়ে দেয় এবং ঘটনাস্থল থেকে দু’জনকে আটক করে ।
২০২১ সালে রাজ্যে বিধানসভা নির্বাচন।আর এই নির্বাচন কে পাখির চোখ করে দক্ষিণ ২৪ পরগনা পূর্ব জেলায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিভিন্ন সাংগঠনিক শক্তি মজবুত করে চলছে বিজেপি।পাশাপাশি বিভিন্ন ইস্যুতে কোণঠাসা শাসক দল।ক্যানিং পশ্চিম ও পূর্ব, বাসন্তী, গোসাবা সহ বিভিন্ন বিধানসভায় দিনের পর দিন বিজেপির সংগঠন মজবুত হচ্ছে।এমনকি প্রতিদিন তৃণমূল,সিপিএম,কংগ্রেস,এসইউসিআই,আরএসপি দল গুলি থেকে কর্মী সমর্থক বিজেপিতে যোগদান করছে।ফলে চিন্তার ভাঁজ পড়েছে শাসক দলের।

বিক্ষোভ – ধর্ণা মঞ্চ ভেঙে ফেলা প্রসঙ্গে বিজেপির দক্ষিণ ২৪ পরগনা পুর্ব জেলার সম্পাদক সঞ্জয় নায়েক বলেন “পশ্চিম বাংলার পুলিশ দলদাসে পরিণত হয়েছে। আমাদের বিক্ষোভ ও ধর্না কর্মসূচির মঞ্চ পুলিশ নির্লজ্জ ভাবে ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে।পুলিশ দিয়ে গণতন্ত্রের কন্ঠরোধ করে ক্ষমতায় অধিষ্ঠিত থাকতে চায় রাজ্যের এই নির্লজ্জ সরকার।এটা গণতন্ত্র। সাধারণ মানুষ তাঁদের অধিকার বুঝে নিতে রাজপথে নামতে প্রস্তুত।”