শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘পরিস্থিতি বিচার করেই আমরা সুরক্ষার জন্য বাহিনী মোতায়েন করেছি’

News Sundarban.com :
সেপ্টেম্বর ৪, ২০২০
news-image

প্রায় প্রতিদিনই দুই দেশের মধ্যে হাতাহাতি অব্যাহত। এই পরিস্থিতিতে শুক্রবার ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারভানে লেহতে যান এবং পরিস্থিতি ও জওয়ান সম্পর্কে সংবাদ সংস্থার কাছে বিবৃতি দেন। শুধু ভারত-চিন সীমান্ত নয়, ভারত- পাক সীমান্ত নিয়েও উত্তেজনা অব্যাহত। এদিন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারভানে জানান, আমি লেহ পৌঁছনর পর বিভিন্ন জায়গা ঘুরে দেখেছি।

অফিসারদের সঙ্গেও কথা বলেছি এবং পরিস্থিতির জন্য প্রস্তুতি নিয়েছি। আমাদের জওয়ানদের মনোবল অনেক উচ্চ। তাঁরা যে কোনও বিষয়ে চ্যালেঞ্জ নিতে পারে। তিনি আরও বলেন, সীমান্তে সুরক্ষার জন্য এলএসি বরাবর সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এলএসির পরিস্থিতি কিছুটা উত্তেজনাকর। পরিস্থিতি বিচার করেই আমরা সুরক্ষার জন্য বাহিনী মোতায়েন করেছি। যাতে আমাদের অখন্ডতা সুরক্ষিত থাকে, আমরা সেদিকেই নজর দিচ্ছি।

এদিন সেনাপ্রধান বারবার বলেছে, আমাদের জওয়ান অনেক উচ্চ অনুপ্রেরণা সম্পন্ন। তাঁদের মনোবল উচ্চ। যে কোনও পরিস্থিতির সঙ্গে তাঁরা চ্যালেঞ্জ করতে পারে।

আমাদের জওয়ানরা কেবলমাত্র সেনাবাহিনীই নয়, তাঁরা বিশ্বের সেরা। ওরা আমাদের দেশকে গর্বিত করে তুলবে। সেনাপ্রধান বলেন, গত ২-৩ মাস ধরেও পরিস্থিতি উত্তেজনামূলক থাকলেও আমরা চিনের সঙ্গেই রয়েছি এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। আমরা নিশ্চিত যে আলোচনার মাধ্যমেই আমাদের মধ্যে যে সমস্যা রয়েছে তা সমাধান হবেই। আমরা আমাদের স্বার্থ রক্ষা করতে সক্ষম।