শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্বারিকনগর হসপিটালে পাঁচ মিনিটের রাস্তা যেতে হচ্ছে পনের মিনিট ধরে

News Sundarban.com :
সেপ্টেম্বর ৪, ২০২০
news-image

ঝোটন রয়, দ্বারিকনগর:

দ্বারিকনগর হসপিটাল এর রাস্তা বেহাল দশা। নামখানা ব্লকের দ্বারিকনগর হসপিটাল এর রাস্তা যান চলাচলের অসুবিধার জন্য দূর্ভোগে পড়েছে নিত্যযাত্রীরা। প্রতিদিন লেগে থাকে অসুবিধার বাতাবরণ। ভঙ্গুর রাস্তায় চলাচল করতে গিয়ে প্রায় সময় ঘটছে ছোট বড় দুর্ঘটনা। ওই সড়কে সরেজমিনে গিয়ে দেখা যায় মেইন রোড থেকে দ্বারিকনগর হসপিটাল পর্যন্ত ছোট বড় করে শতাধিক গর্তের সৃষ্টি হয়েছে। হসপিটাল থাকার ফলে সারাদিন ও সারারাত মানুষের নানান অসুবিধা নিয়ে যান চলাচল করে। পাঁচ মিনিটের রাস্তা যেতে হচ্ছে পনের মিনিট ধরে। ফলে নির্ধারিত সময়ে গন্তব্যে যেতে যাত্রীদের ভোগান্তির চরম আকার ধারণ করছে।

দেখে মনে হয় এজন্য সড়ক নয় কর্দমাক্ত জলাশয়। কাদা পেরিয়ে প্রতিনিয়ত যাতায়াত করে স্কুলপড়ুয়া থেকে শুরু করে সাধারণ মানুষ এমনকি স্থানীয় হসপিটালের রোগী। নাম প্রকাশে অনিচ্ছুক একজন এলাকাবাসী বলেন, প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত ঘটে এই রাস্তা দিয়ে। এই বেহাল রাস্তা আগে ঢালাই রাস্তা ছিল। দু বছরের বেশি হল রাস্তার অবস্থা সম্পূর্ণ ভঙ্গুর। প্রশাসনের চোখে পড়লেও কোনভাবেই সারানোর তোয়াক্কাই করছেন না।
তিনি আরো জানান, এক সময় নামেমাত্র সংস্কার হয়েছিল। বেশ কয়েক মাস যেতে না যেতেই সড়কটি শতশত খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ সড়ক নিয়ে আজ আর কেউ ভাবছে না।
সম্পূর্ণ বেহাল অবস্থায় সড়কটিতে বর্তমানে ওই এলাকায় দিয়ে সাধারন মানুষ পায়ে হেঁটেও যেতে পারছে না।